চট্টগ্রাম কারাগার থেকে পালালো হত্যা মামলার আসামি

  

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফরহাদ হোসেন রুবেল নামে এক বন্দী পালিয়ে গেছেন। শনিবার সকালে রুবেলের পালিয়ে যাওয়ার বিষয়টা নজরে আসে কারা কর্তৃপক্ষের।

এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করে কারা কর্তৃপক্ষ। পলাতক রুবেল নরসিংদীর রায়পুরা থানার শুক্কর আলী ভান্ডারীর ছেলে। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ‘চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফরহাদ হোসেন রুবেল নামে এক বন্দী নিখোঁজ হয়েছেন এমন অভিযোগ এনে সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান সাধারণ ডায়েরি করেছেন। এরপর ঘটনাটি তদন্ত শুরু করেছে পুলিশ। নিখোঁজ বন্দীর খুঁজে অভিযান শুরু করেছে পুলিশ।’

এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলতে রাজি হননি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কোনো কর্মকর্তা। তবে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা বলেন, এ ঘটনার পর অভ্যন্তরিণ তদন্ত শুরু করেছে কারা কর্তৃপক্ষ। প্রাথমিক তদন্তে রুবেলের পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তার পালিয়ে যাওয়ার পেছনে কার কার গাফিলতি রয়েছে তা তদন্ত করা হচ্ছে। এরই মধ্যে তদন্ত কমিটি গঠনের উদ্যোগও নেয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার রাতে কোনো এক সময়ে পালিয়ে যায় হত্যা মামলার আসামি রুবেল। শনিবার সকাল সাড়ে ছয় টায় তার পালিয়ে যাওয়ার বিষয়টা নজরে আসে কারা কর্তৃপক্ষের। এরপর কারাগারের পাগল ঘণ্টা বাজিয়ে আসামিদের গণনা করে তার পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয় কারা কর্তৃপক্ষ। পালিয়ে যাওয়া রুবেল কর্ণফুলী-১৮ সেলে বন্দী ছিলেন। পলাতক ফরহাদ হোসেন রুবেল নগরীর সদরঘাট থানার আবু কালাম হত্যা মামলার একমাত্র আসামি। ওই মামলায় তিনি গত ৮ ফেব্রুয়ারি সদরঘাট থানা পুলিশ গ্রেফতার হন। আবু কামাল হত্যা মামলা এছাড়াও তার বিরুদ্ধে সদরঘাট থানায় দুটি এবং ডবলমুরিং থানায় একটি মামলা রয়েছে।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন