কলেজছাত্রীর ফেসবুক হ্যাক, অশালীন ছবি দিয়ে টাকা দাবি

  

পিএনএস ডেস্ক : লক্ষ্মীপুরে কলেজছাত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে আত্মীয়-স্বজনদের অশালীন ছবি দিয়ে টাকা দাবি করার অভিযোগ উঠেছে। এ নিয়ে সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় ওই ছাত্রী সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। নারী দিবসে এ ধরণের ঘটনা ন্যাক্কারজনক বলে অভিহিত করেছেন সংশ্লিষ্টরা। ওই ছাত্রী লক্ষ্মীপুর সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী ও সদর উপজেলা খিলবাইছা গ্রামের বাসিন্দা।

অভিযোগ সূত্র জানায়, গত বছরের ২ ডিসেম্বর ওই কলেজছাত্রীর ফেসবুক অ্যাকাউন্টটি কে বা কারা হ্যাক করেছে। এরপর চেষ্টা চালিয়েও ওই অ্যাকাউন্ট উদ্ধার করা যায়নি। ফেসবুকে তার কিছু ব্যক্তিগত ছবি ছিল। ওই ছবিগুলো দিয়ে অজ্ঞাতনামারা নামে-বেনামে আরো কয়েকটি অ্যাকাউন্ট খুলেছে।

অ্যাকাউন্টগুলো ইচ্ছেমতো উম্মুক্তভাবে ব্যবহার করা হয়। বিষয়টি ছাত্রীর বন্ধুদের দৃষ্টিগোচর হয়। ওই অ্যাকাউন্টগুলো থেকে ছাত্রীর ব্যক্তিগত ছবি অশালীনভাবে উপস্থাপন করে আত্মীয়-স্বজনের কাছে পাঠায়। একই সঙ্গে হ্যাকার তাকে (ছাত্রীকে) অনৈতিক কাজে সম্পৃক্ত করতে ও বিভিন্ন পরিমাণ টাকা দিতে স্বজনদের কাছে চাপ প্রয়োগ করে। এসবে রাজি না হলে ছাত্রীর ব্যক্তিগত ছবিগুলো অশালীনভাবে উপস্থাপন করে ইন্টারনেটে ভাইরাল করার হুমকি দেওয়া হয়।

জানতে চাইলে কলেজছাত্রী বলেন, হ্যাক হওয়ার পরে উদ্ধারের জন্য ফেসবুক অ্যাকাউন্টটি পরিচালনাকারীকে এসএমএস পাঠিয়েছি। কোনো সাড়া পাওয়া যায়নি। পরিবারসহ আমাকে সামাজিক ও মানসিকভাবে হেয় প্রতিপন্ন করা হচ্ছে। এ অবস্থায় আমি মানসিকভাবে চরম বিব্রত।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পারভিন সুলতানা বলেন, ছাত্রীর অভিযোগ পেয়েছি। এটি তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন