সুন্দরগঞ্জে মাস্ক না পরায় ২৩ জনের জরিমানা

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায় সরকারি আদেশ না মানায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মাস্ক না পরার অপরাধে ২৫ জন পথচারী ও ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্র্যামমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ এবং সহকারি কমিশনার ভুমি মো. মাহমুদ আল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সৈয়দ রেজা-ই মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্পনা কর্মকর্তা ডাক্তার আশরাফুজ্জামান সরকার। সরকারের ঘোষিত কর্মসুচি মোতাবেক গতকাল সোমবার হতে আগামী এক সপ্তাহ সরকারি আদেশ বাস্তবায়নের জন্য কঠোরভাবে দায়িত্ব পালন করছেন উপজেলা প্রশাসন। সকাল হতে উপজেলা নিবার্হী অফিসারের নেতৃত্বে একটি টিম উপজেলা শহর, মীরগঞ্জ বাজার স্কুলের বাজার, বামনডাঙ্গা, হাসানগঞ্জ, সর্বানন্দ এলাকায় ভ্র্যামমান আদালত পরিচালনা করেন। এ সময় মাস্ক না পরার কারনে ২৩ জন পথচারী ও ব্যবসায়ীকে ২ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন। পাশাপাশি মাস্ক বিতরণ, শতভাগ মাস্ক পরিধান করা নিশ্চিত করনে প্রচার প্রচারণা, দোকান সমুহ সীমিত পরিসরে সরকারি আদেশ মেনে চলার পরামর্শ প্রদান করেন প্রশাসন। এদিকে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় জনপ্রতিনিধিগণ প্রচার-প্রচারণা পরিচালনা করেন। উপজেলার বিভিন্ন এলাকায় খোজ খবর নিয়ে জানা গেছে ৫০ ভাগ দোকান সমুহ খোলা রয়েছে সীমিত পরিসরে।

উপজেলা নিবার্হী অফিসার জানান, প্রতিদিন দু’বার করে ভ্র্যামমান আদালত পরিচালনা করা হবে। সরকারি বাস্তবায়নে জনগণকে সচেতনতাসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করা হবে। তবে কাউকে কোন ভাবে সরকারি আদেশ অমান্য করতে দেয়া হবে না।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন