কুমিল্লায় ওষুধ কারখানায় এসি বিস্ফোরণ, আহত ৮

  

পিএনএস ডেস্ক: কুমিল্লা নগরীর বিসিক শিল্প নগরীর বেঙ্গল ড্রাগ অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস (ফার্মাসিউটিক্যালস্) নামের একটি ওষুধ কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজন শ্রমিক আহত হয়েছেন।

বুধবার সকাল ১০টার দিকে তিনতলা ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ফায়ার সার্ভিসের দল উদ্ধার কাজ চালায়।

আহতদের মধ্যে শারমিন (১৬), জুলেখা বেগম (৩৮), শামীমা (৪০), আল-আমিন (২৫), ফাহমিদা (২০) ও ফাতেমাকে (৩৫) উদ্ধার করে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে গুরুতর আহত হওয়া কারখানার কর্মী আল-আমিন, সন্ধ্যাবাণী ও ক্লিনার শামীমা আক্তারকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

তাৎক্ষনিকভাবে বিস্ফোরণের কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের কুমিল্লার সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন বলেন, তদন্ত ছাড়া কিছু বলা যাবে না।

তবে কারখানার ম্যানেজার রেজাউল করিমের দাবি, এসি থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

কারখানার ম্যানেজার রেজাউল করিম জানান, সকাল ১০টার সময় হঠাৎ ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণে ভবন কেঁপে উঠে। ভেঙে পড়ে ভবনের দেয়ালসহ বিভিন্ন অংশ।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ারুল হক জানান, বিস্ফোরণের ঘটনা শুনেই পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর সহযোগিতা করা হয়েছে। ঘটনার বিস্তারিত বলা যাচ্ছে না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন