ভৈরব নদের মাটি বিক্রির প্রতিবাদ করায় ভাংচুর ও লুটপাটের অভিযোগ

  20-04-2021 10:55AM


পিএনএস ডেস্ক: ভৈরব নদের পাড়ের মাটি বিক্রির প্রতিবাদ করায় মেহেরপুর উপজেলা মহিলা যুবলীগের সম্পাদিকাসহ ২ গ্রামবাসীর বাড়ি ভাংচুর করেছে ইউপি মেম্বার মিলন আহম্মেদ ও তার লোকজন। এ সময় তারা স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল ছিনিয়ে নিয়েছে বলে ভুক্তভোগীদের আভিযোগ। গতকাল সোমবার রাত ১০ টার দিকে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের ফতেপুর গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী জানান, বেশকয়েক দিন ধরে ইউপি মেম্বার মিলন আহম্মেদ স্কেটার দিয়ে ভৈরব নদের পাড়ের মাটি কেটে ট্রলি করে বিক্রি করছিলেন। গত রবিবার লাল্টুৃ ও মফিজুলসহ কয়েক জন মাটি কাটার বাধা দিয়ে প্রশাসনকে খবর দেয়। গতকাল রাত ১০ টার দিকে মিলন মেম্বারের নেতৃত্বে ৪০/৫০ জনের একটি দল লাল্টুৃ ও মহিলা যুবলীগের সম্পাদিকা মোনয়ারা খাতুনের বাড়িতে হামলা করে। এ সময় গ্রামবাসী মেহেরপুর থানায় খবর দিলে পুলিশের একটি দল এসে নিরবে দাঁড়িয়ে থেকে চলে যায়।

লাল্টুর বড় ভাই মিন্টু বলেন রাত ১০ টার দিকে প্রথমে ৩০/৪০ জনের একটি দল আমার বাড়ির গেটে ডাকতে থাকে। আমরা তাদের পরিচয় জানতে চাইলে তারা গেটে ভেঙে ফেলার হুমকী দেয়। এসময় আমরা পেছনের দরজা দিয়ে বাড়ি ছেড়ে কোন রকমে পালিয়ে যাই। এর ১ ঘণ্টা পর তারা চলে গেলে আমরা বাড়ি এসে দেখি আমাদের সব শেষ। আমাদের বাড়ির আসবাব পত্র, মোটর সাইকেল ভাংচুর করেছে। ড্রয়ার ভেঙে আমার স্ত্রী-বোনের স্বর্ণালঙ্কারসহ নগদ ৪ লক্ষ টাকা লুট করে নিয়ে গেছে। এর পর পরই তারা মহিলা যুবলীগের সম্পাদিকা মোনায়ারা খাতুন, তার ছেলে মফিজুল, ছেলের বৌ বৈশাখা আক্তার ও তার স্বামীকে বেদম প্রহর করে।

মেহেরপুর সদর থানার ওসি শাহা দারা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনা শুনেছি। ওখানে পুলিশের একটি দল পাঠানো হয়েছে তারা না ফেরা পর্যন্ত কোনকিছু বলা যাবে না।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন