মেধাবী রবিনকে বাঁচাতে জনপ্রতি ২০টাকা সাহায্য চাইলেন সহপাঠীরা

  20-04-2021 06:24PM

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে স্নাতকোত্তরে শিক্ষার্থী রবিন কুমার হালদার। তিনি ওই বিভাগের অষ্টম ব্যাচ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী এক শিক্ষার্থী। এখন মরণব্যাধি লিউকোমিয়ায় ভুগছেন। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় যা একধরনের ব্লাড ক্যানসার। এই ঘাতক ব্যাধি এমন একটি মেধাবী সম্ভাবনাকে আস্তে আস্তে মৃত্যুর কোলে নিয়ে যেতে পারে তা কেউ ভাবেননি।

বর্তমানে রবিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হেমাটোলজি বিভাগে চিকিৎসাধীন আছেন। লকডাউন-পরবর্তী চিকিৎসার জন্য ইতোমধ্যেই ভারতে নেওয়ার পরামর্শ দিয়েছেন সেখানকার চিকিৎসকরা। চিকিৎসক জানিয়েছেন, রবিনের যথাযথ চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নিতে হবে। এতে প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন, যা একজন মুদি দোকানি বাবার পক্ষে বহন করা আদৌ সম্ভব নয়। রবিন কুমার হালদার ২০১৫-১৬ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচে সামাজিক বিজ্ঞান অনুষদের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অষ্টম ব্যাচে ভর্তি হন। তার রোল নম্বর বি ১৫০৪০৬০১৮।

রাজশাহীর তানোর পৌর এলাকার গোল্লাপাড়া গ্রামের মুদি দোকানী রতন কুমার হালদারের বড় ছেলে রবিন। তার মা গৃহিণী। পরিবারে রবিনের আরেকটি ছোট বোন আছে।

এ নিয়ে পিতা রতন কুমার হালদার এ প্রতিবেদককে জানান, তিনি ছোট একটি মুদি দোকানী। যা আয় হয় তা দিয়ে সংসার ও ছেলে-মেয়েদের লেখাপড়া খরচ চালান। তার পক্ষে ছেলের জন্য ২০ লাখ টাকা সংগ্রহ করা অসম্ভব। তাই তার মেধাবী সন্তানকে বাঁচাতে সকলের প্রতি সাহায্য ও দোয়া চান।

রবিনের ব্যাচের সহপাঠী জুলিয়া ও পলক তাদের ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমাদের বন্ধু রবিন ক্লাসে হাইয়েস্ট সিজিপিএ অর্জনকারী। পড়াশোনা এবং জীবন নিয়ে ও সব সময়ই সিরিয়াস থাকত। এত সিরিয়াস বলে আমরা ওকে আঁতেল বলে খুব ক্ষ্যাপাতাম। একদম নিপাট ভদ্র ছেলে যাকে বলে, ও ঠিক তাই। বন্ধুটা কী দারুণ রান্নাও করত! দীর্ঘ এক বছর ক্যাম্পাস বন্ধ থাকায় বন্ধুদের সাথে ঐভাবে দেখা হয় না। সব ঠিকঠাক চলছিল। হঠাৎ একদিন রবিন ফোন করে জানাল ও মরণব্যাধি লিউকোমিয়ায় আক্রান্ত।’

জুলিয়া ও পলকের মতো রবিনের সব বন্ধু ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা বিত্তবানদের কাছে সামর্থ্য অনুযায়ী তাদের বন্ধুকে বাঁচাতে সাহায্য চেয়েছেন। তারা বলছেন, ‘আমরা প্রত্যেকে যদি নূন্যতম ২০টি টাকাও রবিনের চিকিৎসার জন্য সাহায্য করি, রবিন বেঁচে যাবে। ১৮ কোটি মানুষের মধ্য থেকে মাত্র ১ লাখ মানুষ যদি ২০ টাকা করে সাহায্য করতে পারি, তাহলেই প্রয়োজনীয় ২০ লাখ টাকার জোগান সম্ভব।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. রাইসুল ইসলাম তার চিকিৎসার জন্য দেশের সব মানুষের কাছে রবিনের জন্য সাহায্য চেয়েছেন।

সাহায্য করতে চাইলে এই নম্বরগুলোতে বিকাশ/রকেট/নগদের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন- চপল রহমান (বন্ধু) বিকাশ: ০১৯৭৪৮৬৪৮৪২। মাসুম বিল্লাহ (বন্ধু) রকেট: ০১৫২১৫০২১৩৫০। আশিকুজ্জামান (বন্ধু) নগদ: ০১৭৫৯১৩১৯৯১।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন