পেকুয়ায় সন্ত্রাসীদের গুলিতে যুবক নিহত

  

পিএনএস ডেস্ক : কক্সবাজারের পেকুয়ায় সন্ত্রাসীদের ছোড়া গুলি ও কিরিচের কোপে জয়নাল আবেদিন (৩৮) নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আলী আকবর (৩৮) ও রিফা আক্তার (১৫) গুরুতর আহত হয়েছেন। তারা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের ফুলতলা স্টেশনে একটি চায়ের দোকানে এ ঘটনা ঘটে।
নিহত জয়নাল আবেদীন ওই এলাকার মৃত নুরুন্নবীর ছেলে। আহত আলী আকবর একই ইউনিয়নের আফজালিয়া পাড়ার রুস্তম আলীর ছেলে, রিফা আক্তার ওই এলাকার মহিউদ্দিনের মেয়ে।

এদিকে এ ঘটনায় জড়িত সন্দেহে পালানোর সময় সোমবার ভোর রাত আড়াইটার দিকে উজানটিয়া স্টেশন এলাকা থেকে ৪ ব্যক্তিকে স্থানীয় লোকজন আটক করে পুলিশে সোপর্দ করেন। তারা হলেন, আহমদ কবির, মাহামুদুল কবির, পারভেজ মোশাররফ ও রাসেল।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা বলেন, রবিবার রাত সাড়ে ৮টার দিকে আশুর চায়ের দোকানের সামনে আফজালিয়া পাড়ার বদি আলমের ছেলে আবু ছৈয়দ ও লঞ্চঘাট এলাকার মৃত নুরুল হোছেনের ছেলে নেজাম উদ্দিন ছোটনের নেতৃত্বে ১০/১৫ জন সশস্ত্র লোক হামলা করে জয়নাল আবেদীনের উপর। এতে ঘটনাস্থলে বুকে গুলিবিদ্ধ হয়ে জয়নাল আবেদীন মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা এলোপাতাড়ি কুপিয়ে চলে যায়। জয়নালের সাথে থাকা আলী আকবর বাধা দিতে গেলে সেও হামলার শিকার হয়। এসময় রিফা আক্তার নামে এক স্কুল ছাত্রীও আহত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জয়নালের মৃত্যু হয়।

স্থানীয় বাসিন্দা আবদুর রহিম বলেন, কিছুদিন আগে চায়ের দোকানে ফ্যানের বাতাস খাওয়াকে কেন্দ্র করে নেজাম উদ্দিন ছোটন ও জয়নাল আবেদীনের ছোট ভাই শাহাব উদ্দিনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে ছোটন ও আবু ছৈয়দের নেতৃত্বে ১০/১৫ জন সন্ত্রাসী জয়নাল ও আলী আকবরের উপর সশস্ত্র হামলা করে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুর রহমান মজুমদার বলেন, ভোর রাতে পালানোর সময় উজানটিয়া এলাকা থেকে জনতা ৪ ব্যক্তিকে পাকড়াও করে পুলিশে সোপর্দ করেন। তারা জড়িত কিনা খতিয়ে দেখা হচ্ছে। এজাহারে নাম আসলে তাদের ওই মামলায় গ্রেফতার দেখানো হবে। জড়িতদের গ্রেফতারে পুলিশ মাঠে রয়েছে।

পিএনএস/এসআইআর



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন