প্রাইভেট পড়াতে গিয়ে ছাত্রীর সঙ্গে অনৈতিক কাণ্ড, অভিযুক্ত শিক্ষককে শোকজ

  05-05-2021 07:25PM

পিএনএস ডেস্ক: নওগাঁর রাণীনগর উপজেলার সদরের উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদেকুল ইসলাম পিটুর ওই স্কুলের তার প্রাইভেটের এক ছাত্রীর সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে শোকজ করা হয়েছে।

দেশের বিভিন্ন পত্রিকায় ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর মিটিং করে অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করেছে ওই বিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতিসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও প্রতিষ্ঠানের শিক্ষকগণ মিটিং করে ওই শিক্ষককে শোকজ করেছে। এ ঘটনায় আগামী ৭ দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটু উপজেলার সদর ইউনিয়নের বেলোবাড়ি গ্রামের মৃত আসরত আলী মিনার ছেলে।

জানা গেছে, শনিবার থেকে বিভিন্ন ফেসবুক আইডি ও পেজে শিক্ষক-ছাত্রীর অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ফুটেজ ভাইরাল হয়। ঘটনাটি নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। দ্রুত ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয়রা ও স্কুল ছাত্রীদের অভিভাবকরা।

অভিযুক্ত সাদেকুল ইসলাম পিটু প্রায় ১০-১২ বছর আগে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারিক হিসাবে যোগদান করেন। এরপর থেকেই পিটু ওই বিদ্যালয়ের ছাত্রীদের প্রাইভেট পড়াতেন। চলিত বছরে তিনি সহকারী শিক্ষক (গ্রন্থাগার বিজ্ঞান) শিক্ষক হয়েছেন।

এরই মাঝে তার প্রাইভেটের ছাত্রীর সঙ্গে তার অনৈতিক সম্পর্ক গড়ে উঠে। এ বিষয়ে ভিডিও ধারণ করা হয়েছে বলে গত বছর স্থানীয়দের মধ্যে জানাজানি হয়। সেই সময় স্থানীয় এক প্রভাবশালী নেতার হস্তক্ষেপে বিষয়টি ধামাচাপা দেওয়া হয়। তারপর থেকেই বিষয়টি আর আলোর মুখ দেখেনি।

এর পর হটাৎ করে শনিবার ফেসবুক আইডি ইংরেজিতে লেখা ‘ইসলাম ইসলাম’ নামে এক আইডি থেকে ৫ মিনিট ১০ সেকেন্ডের শিক্ষক-ছাত্রীর অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ভাইরাল করা হয়। পরে সেই আইডির ভিডিও থেকে স্ক্রিনশট দেওয়া ছবি ফেসবুকের বিভিন্ন আইডি থেকে ভাইরাল হয়। এছাড়া ফেসবুকের লাইক পেজ ‘তুমি নেই সারাদিন’সহ বিভিন্ন পেজ ও আইডি থেকে ওই ভিডিওটি ভাইরাল হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদেকুল ইসলাম পিটুর সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ থাকায় মন্তব্য পাওয়া সম্ভব হয়নি।

রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় বিভিন্ন পত্রিকায় ও অনলাইনে সংবাদ প্রচারের পর মঙ্গলবার ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করা হয়েছে।

এ ব্যাপারে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম হোসেন গোল্লা বলেন, বিষয়টি আমার জানা ছিল না। ঘটনাটি জানার পর জরুরি ভিত্তিতে মিটিং ডাকার জন্য প্রতিষ্ঠান প্রধানকে বলি। সে ভিত্তিতে মঙ্গলবার মিটিং করা হয়। মিটিংয়ের মাধ্যমে আমরা উক্ত ঘটনার জন্য শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করার সিদ্ধান্ত নিয়ে প্রধান শিক্ষককে শোকজ করতে বলেছি। তার জবাবের পর পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করা হয়েছে আমি শুনেছি। শোকজের জবাবের পর তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন