বাবার হাতে ছেলে খুন, জখম স্ত্রী-ছেলেমেয়ে!

  11-05-2021 10:45PM

পিএনএস ডেস্ক : কক্সবাজারের মহেশখালীতে দীর্ঘ দিনের পারিবারিক কলহের জের ধরে প্রথম স্ত্রীর ঘুমন্ত ছেলেকে গলা কেটে হত্যার পর তার হাত-পায়ের রগ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। এ সময় প্রথম স্ত্রী ও অপর ছেলেমেয়েসহ আরও চারজনকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করা হয়।

গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় উপজেলার শাপলাপুর ইউনিয়নের বারৈয়াছড়ি গ্রামে নৃশংস এ ঘটনাটি ঘটেছে। নিহত ছেলের নাম মো. জোবায়ের (৩৭)। এ ঘটনায় অভিযুক্ত বাবা আলতাফ উদ্দিন ও সৎ ভাই টিপুকে পুলিশ গ্রেপ্তার করেছে।

নিহত জুবায়েরের মামা শহীদ হোসেন ও মৌলভী বশির আহমদ জানান, বাবা আলতাফ হোসেন তার প্রথম স্ত্রী আমাদের বোন জান্নাত আরা বেগম ছাড়া আরও তিনটি বিয়ে করেন। প্রথম সংসারের স্ত্রী ও ছেলে মেয়েদের সঙ্গে দীর্ঘ দিন ধরে বাড়ি ভিটার জায়গা সংক্রান্ত বিরোধ ও পারিবারিক কলহ চলে আসছিল। বিষয়টি নিয়ে ইতিপূর্বে অনেক সালিস বিচার হয়েছে এবং সর্বশেষ বর্তমানে থানায় পিতা-পুত্রের পরস্পরবিরোধী অভিযোগ বিচারাধীন রয়েছে।



তারা জানান, এ ঘটনার জের ধরে গতকাল সোমবার রাত সাড়ে ১২টায় বাবা আলতাফ হোসেনের নেতৃত্বে তার ভাই ও অপর স্ত্রীর সন্তানসহ ৮-১০ জন সন্ত্রাসী নিয়ে প্রথম স্ত্রীর ঘরে সশস্ত্র হামলা চালিয়ে স্ত্রী-পুত্রসহ পরিবারের ৫ সদস্যকে ঘুমন্ত অবস্থায় এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক আহত করে। এ সময় বড় ছেলে মোহাম্মদ জোবায়েরকে (৩৭) হাত-পায়ের রগ কেটে ও গলাকেটে হত্যা করেন। আহত অন্যরা হলেন নিহতের মা জান্নাত আরা বেগম (৫৫), ছোট ভাই মো. ফয়সাল (২৮) বোন জুনু বেগম (৩০) ও ভাগিনী শামিমা আক্তার (১৬)।

ঘটনার পর আহত শামীমাসহ আহতদের সবাইকে চকরিয়া উপজেলা হাসপাতালে নিয়ে যাযওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জুবায়েরকে মৃত ঘোষণা করেন। আহত অপর ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। তাদের অবস্থাও আশঙ্কাকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পারিবারিক কলহ ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাবার নেতৃত্বে হামলা চালিয়ে ছেলেকে খুন করা হয়েছে মর্মে প্রাথমিক অভিযোগে জানা গেছে। ঘটনার খবর পেয়ে ভোরে দ্রুত অভিযান চালিয়ে শাপলাপুর ইউনিয়নের মৌলভীকাটা এলাকায় এক বাড়িতে আত্মগোপনে থাকা অবস্থায় হত্যার দায়ে অভিযুক্ত আলতাফ হোসেন ও তার দ্বিতীয় স্ত্রীর ছেলে টিপুকে গ্রেপ্তার করা হয়েছে। পার্শ্ববর্তী উপজেলা চকরিয়া হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন