বৃষ্টির মধ্যেই রাতের ফেরিতে বাঁধভাঙ্গা জনস্রোত

  12-05-2021 02:48AM

পিএনএস ডেস্ক : মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে বৃষ্টির মধ্যেই ঈদে ঘরমুখো মানুষের সমাগম অব্যাহত রয়েছে। মঙ্গলবার (১১ মে) সন্ধ্যার পর থেকে কয়েক দফায় বৃষ্টি হলেও মানুষকে ঘাট এলাকায় জড়ো হতে দেখা যায়।

ঘাটে আগত কয়েকজন যাত্রী জানান, শিমুলিয়া-বাংলাবাজার রুটে সবগুলো ফেরি চলাচল করছে এই খবর পেয়ে তারা ঘাট এলাকায় এসেছেন। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে গ্রামে ফিরছেন তারা। তবে ঘাটে আসতে অধিকাংশেরই দীর্ঘপথ পায়ে হেঁটে এবং বিকল্প ব্যবস্থায় কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে আসতে হয়েছে।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, দুপুরবেলা ঘাট একবারে ফাঁকা ছিল। যানবাহন স্বল্পতায় ফেরিগুলো ছাড়তে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লেগেছিল। তবে বিকেলে সেই দৃশ্য পাল্টে যায়। ঘাটে ঘরমুখো মানুষের স্রোত বাড়তে থাকে, যা এখনও অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, সন্ধ্যার পর ঝড়-বৃষ্টি মাথায় নিয়ে ঘাটে আসছেন হাজার হাজার মানুষ। বহরে থাকা সবগুলো ফেরি চলাচল করছে এবং প্রতিটি ফেরিতে বিপুল পরিমাণ যাত্রী পারাপার হচ্ছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ হিলাল আহমদে জানান, ঘাটে বর্তমানে ৩০টি ছোট গাড়ি ও ৭০টি বড় গাড়ি অবস্থান করছে। এছাড়া ফেরিতে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন