হবিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের ইন্তেকাল

  


পিএনএস ডেস্ক: হবিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা, ভাষাসৈনিক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মো. ফজলুর রহমান চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার সকাল ৮টায় হবিগঞ্জ শহরের ইনাতাবাদস্থ বাস ভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃতকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি স্ত্রী, ৮ পুত্র, এক কন্যা, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ জোহর নামাজের পর তার প্রথম জানাজা শহরের টাউন মসজিদ (চাঁন মিয়া) অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা গ্রামের বাড়ি আজমিরীগঞ্জ উপজেলা সৌলরী গ্রামে অনুষ্ঠিত হবে। পরে সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান চৌধুরী ১৯৫২ সালে ভাষা আন্দোলনের কর্মসূচিগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। পরবর্তী সময়ে ১৯৭১ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। শুরুতে তিনি ভারতে ঢাল ক্যাম্পের ট্রেনিং ইনচার্জের দায়িত্ব পালন করেন। পরে ১১ নম্বর সেক্টরের কোম্পানি কমান্ডারের দায়িত্ব গ্রহণ করেন।

যুদ্ধ শেষে তিনি ১৯৭২ সালে আজমিরীগঞ্জ থানা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠা কমান্ডার নির্বাচিত হন। ৩২ বছর কমান্ডারের দায়িত্ব পালন করেন। এছাড়া ফজলুর রহমান চৌধুরী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ছিলেন। তিনি হবিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি, চ্যানেল আই ও বাংলাদেশ প্রতিদিনের হবিগঞ্জ জেলা প্রতিনিধি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদের বাবা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন