ছাত্রলীগ নেতার বিরুদ্ধে পিটিয়ে হত্যার অভিযোগ

  10-06-2021 08:04PM

পিএনএস ডেস্ক : মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের উত্তর কাজির কসবা গ্রামে মো. নয়ন মিজি (৩৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ও তার সহযোগীদের বিরুদ্ধে। গতকাল বুধবার বিকেলে সিপাহীপাড়া এলাকার প্রতিভা স্কুলের পেছনে কাঠ বাগানে নিয়ে নয়নকে পিটিয়ে আহত করেন প্রান্ত। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নয়নের।

নয়ন মিঝি উত্তর কাজী কসবা গ্রামের মৃত আব্দুল বাতেন মিজির ছেলে। নয়নের ছোট বোন পিংকি বেগম জানান, বুধবার বিকেল ৪টার দিকে তার ভাই বাড়ি থেকে বের হয়। তার আধা ঘণ্টা পরই জানতে পারেন উত্তর কাজী কসবা প্রাইমারি স্কুলের সামনে থেকে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ ও তার সহযোগী রনি, শোভন, কাঞ্চন গংরা তার ভাইকে তুলে নিয়ে গেছে। তাৎক্ষণিক তিনি আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে সিপাহীপাড়া এলাকার স্কুলে কাছে গিয়ে দেখেন প্রান্তরা কাঠের ডাসা ও লোহার রড দিয়ে নয়নকে পেটাচ্ছে।

পিংকি বলেন, আমার ভাইয়ের হাঁস-মুরগি-কবুতরের ফার্ম আছে। রোজার মাসে প্রান্ত শেখসহ আরও কয়েকজন মিলে আমার ভাইয়ের কাছ থেকে চাঁদা দাবি করে। না দেওয়ায় ভাইকে মারধর করে গুরুতর আহত করে। ঘটনার সময় আমরা ভাইকে বাচাঁনোর চেষ্টা করি। এ ঘটনায় হাতিমার পুলিশ ফাড়িতে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। পরে বিভিন্ন সময় আমার ভাইকে উঠিয়ে নিয়ে যাবে, যেখানে পাবে মেরে ফেলবে বলে হুমকি দেয়। বুধবার বিকেল ৪টার দিকে ভাইকে পেয়ে ঠিকই মারলো। কতবার প্রান্তর হাতে পায়ে ধরলাম তাও ছাড়লো না ভাইকে।

নিহতের ছোট মেয়ে নিজুম বলেছে, আমাদের চোখের সামনে আমার বাবাকে কীভাবে মারলো। বাবার হাত-পা, মাথা ফাটিয়ে দিয়েছে। আমরা কত হাতে পায়ে ধরলাম। তার পরেও বাবাকে মারছে। আমার বাবার হত্যাকারীদের ফাঁসি চাই।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নয়ন এলাকায় মুরগি ফার্মের ব্যবসা করতেন। পাশাপাশি কবুতর পালতেন। কয়েক মাস আগে তার ফার্ম থেকে রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত শেখ, শোভন, কাঞ্চন, রনিরা কবুতর, মুরগি চুরি করে। এ নিয়ে নয়নের সাথে তাদের বাক-বিতণ্ডা হয়। এ নিয়ে এলাকায় সালিস হয়। সেই থেকে নয়নের সাথে বিবাদ চলছিল। গতকাল বুধবার এর জের ধরেই মূলত প্রান্ত শেখরা নয়নকে তুলে নিয়ে হত্যার ঘটনা ঘটিয়েছে বলে দাবি স্থানীয়দের।

অতিরিক্ত পুলিশ সুপার মুন্সীগঞ্জ সদর সার্কেল মিনহাজ উল ইসলাম জানান, এ ঘটনায় গতকাল বুধবার রাতেই একটি মামলা হয়েছিল। সে মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হবে। এখন পর্যন্ত নাহিদ ও তৌকির নামে দুজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন