শেরপুরে করোনা নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের ৯ নির্দেশনা

  

পিএনএস ডেস্ক : সীমান্ত জেলা শেরপুরের করোনা পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। গত ৪৮ ঘণ্টায় ২০ জনসহ গত ১০ দিনে অন্তত ৮০ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। গত সপ্তাহ জুড়েই শেরপুরের বেশ কিছু জনপ্রতিনিধি, পুলিশ,সাংবাদিক ও বিশিষ্ট জনেরা করোনায় আক্রান্ত হয়েছেন।

এই অবস্থায় করণীয় ঠিক করতে গতকাল বৃহস্পতিবার (১০ জুন) রাতে জেলা প্রশাসন ও জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ জরুরি বৈঠকে বসেন। জেলা প্রশাসক কার্যালয়ে দীর্ঘ বৈঠকের পর করোনা নিয়ন্ত্রণে শুধু শেরপুর পৌর এলাকার জন্য জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাক্ষরিত ৯ দফা বিধিনিষেধ জারি করা হয়। এই বিধি নিষেধ শুক্রবার (১১ জুন) থেকে আগামি ২৪ জুন পর্যন্ত কার্যকর থাকবে।

বিধিনিষেধের মধ্যে আছে- করোনা আক্রান্ত ব্যক্তি ও পরিবারের লোকজনকে সার্বক্ষণিক ঘরে থাকতে হবে। সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়, জন্মদিনের কোনও অনুষ্ঠান করা যাবে না। বন্ধ থাকবে পিকনিক ও বিনোদন কেন্দ্র। সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকানপাট, শপিংমল খোলা রাখা যাবে। জরুরি সেবা ছাড়া সন্ধ্যার পর কেউ বাড়ির বাইরে অবস্থান করতে পারবে না। হোটেল রেস্তোরায় বসে খাওয়া যাবে না। তবে অনলাইন অর্ডার সরবরাহ করা যাবে। সরকারি বিধি নিষেধ মেনে গাড়ি চলানো যাবে। অটো ও সিএনজির সামনের সিটে কোনওক্রমেই যাত্রী বহন করা যাবে না। সরকার কর্তৃক জারিকৃত সকল নির্দেশনা ও বিধিনিষেধ মানতে হবে। অন্যাথায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন