সুন্দরগঞ্জে বৃষ্টির তোড়ে ধসে গেছে বন্যা নিয়ন্ত্রণ বাধ

  18-07-2021 07:51PM

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : সুন্দরগঞ্জ-কামারজানি বন্যা নিয়ন্ত্রণ বাঁধটির শতাধিক স্থানে বৃষ্টির তোড়ে ধসে গিয়ে বড় বড় গর্তের সৃষ্ঠি হওয়ায় হুমকির সন্মুখিন হয়ে দাড়িয়েছে। বন্যার সময় বাঁধটির যে কোন স্থানে ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে। অবিরাম বর্ষনের কারনে বৃষ্টির তোড়ে বাঁধটি বিভিন্ন স্থানে অসংখ্য খানাখন্দে ভরে গেছে। পাশাপাশি শতাধিক স্থানে ধসে গিয়ে ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে। বাঁধটি উপজেলার ডানতীর কামারজানি স্লুইচ গেট হতে উপজেলা পরিষদ ভায়া বামতীর তারাপুরের ঘঘেয়া পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার। স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত কোন প্রকার মেরামত, সংস্কার করা হয়নি। উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে পূর্বাঞ্চলের ৭টি ইউনিয়নবাসি ওই বাঁধটির উপর দিয়ে প্রতিদিন চলাফেরা করে। বাঁধটির উপর দিয়ে ছোট বড় হাজারও যানবাহ যাওয়া আসা করে প্রতিনিয়ত।

বেলকা বাজারের ব্যবসায়ী মাইদুল ইসলাম জানান, বৃষ্টি বাদলের সময় বাঁধটির উপর দিয়ে চলাচল করা অত্যন্ত কষ্টকর হয়ে পড়ে। অসংখ্য খানাখন্দে এবং বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল করতে খুব কষ্ট হয়। হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাফিউল ইসলাম জিমি জানান, বৃষ্টি আসলেই বাঁধটিতে গর্তের সৃষ্টি হচ্ছে। সে কারনে জনসাধারনসহ যানবাহন চলাচল মারাত্বভাবে বিঘিœত হচ্ছে। বাঁধটির বেশ কিছু স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বন্যার সময় বাঁধটি ভেঙে গেলে উপজেরার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা প্লাবিত হওয়ার সম্ভবনা রয়েছে। তার আগেই মেরামত করা একান্ত প্রয়োজন।

উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ জানান, বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে । তদন্ত সাপেক্ষে আশু প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন