মাদারীপুরে ট্রলারের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, নিখোঁজ ২০

  26-08-2016 10:55AM


পিএনএস, মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলায় দুটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষে ভানু বালা (৬৫) নামের এক বৃদ্ধা মারা গেছেন।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে উকিলবাড়ি নামকস্থানে কুমার নদে এ ঘটনাটি ঘটে।

প্রায় ৮০ জন যাত্রী উদ্ধার হলেও এখন ২০ জন নিখোঁজ আছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্থানীয়, প্রত্যক্ষদর্শী, আহত ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে একটি বালুবাহী ট্রলারের সাথে যাত্রীবাহী ট্রলারের মুখোমুখি সংর্ঘষের ঘটনা ঘটে।

এই ঘটনায় একই উপজেলার কলাগাছিয়া গ্রামের ভানু বালা (৬৫) নামের এক যাত্রী মারা গেছে। এ ছাড়াও প্রায় ৮০ জন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও এখনও ২০ জন নিখোঁজ আছে।

যাত্রীরা মাদারীপুর শহর থেকে জন্মাষ্টমীর মিছিল শেষে সদর উপজেলার তরমুগরিয়ার হাইকারমার ঘাট থেকে একটি ট্রলারে শতাধিক যাত্রী নিয়ে সদর উপজেলার কলাগাছিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

ট্রলারটি উকিলবাড়ি নামকস্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী ট্রলারের সাথে যাত্রীবাহী ট্রলারের মুখোমুখি সংঘর্ষে ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী ট্রলারটি নদে ডুবে যায়।

শতাধিক যাত্রীর মধ্যে প্রায় ৮০ জন যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও নারী ও শিশুসহ ২০ জন নিখোঁজ আছে।

এ সময় ৪ জনকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে ভানু বালা নামের এক বৃদ্ধা নারী মারা যান।

খবর পেয়ে মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পূজা উদযাপনের নেতৃবৃন্দ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে যোগ দেন।

মাদারীপুর ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। সংবাদ লেখা পর্যন্ত নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

মাদারীপুর পূজা উদ্যাপন উপকমিটির আহবায়ক রতন কুমার দাস বলেন, আমরা খবর শুনে সবাই ঘটনাস্থলে পৌঁছে খোঁজ-খবর নিচ্ছি। এখন পর্যন্ত নিখোঁজ কতজন তা সঠিক করে বলা যাচ্ছে না। একজন নারী মারা গেছেন বলে জানতে পেরেছি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন