স্তনহীন তরুণী জে

  26-11-2016 11:12AM

পিএনএস ডেস্ক: মনের জোর হার মানায় চলচ্চিত্রের চিত্রনাট্যকেও। স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করেছেন। অস্ত্রোপচারে বাদ গেছে দু‌টি স্তনই। তারপরও মনের জোর হারাননি। সেই অবস্থাতেই ‘‌টপলেস’‌ মডেলিং করেছেন সাউথ ওয়েলসের তরুণী জে ইস্টউড।

সোশ্যাল মিডিয়ায় জে-‌র ছবি ভাইরাল হয়েছে। সকলেই কুর্নিশ জানাচ্ছেন জে-‌র লড়াইকে। জে অবশ্য নির্বিকার। তিনি বলছেন, ‘‌নারীর আসল সৌন্দর্য তার হৃদয়ে। অঙ্গহানি কারও সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেন না।’‌

একইসঙ্গে তার উপলব্ধি, ‘‌অস্ত্রোপচারের পর নিজেকে দেখে পুরুষ মনে হয়েছিল। মাথায় একটাও চুল নেই। স্তন বাদ দেওয়ায় পুরুষদের মতো শারীরিক গঠন হয়ে গেছে। মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলাম।’‌ তবে এই ধাক্কাটাই যে তাকে মডেলিং করার সাহস যুগিয়েছে, সেটা মেনে নিচ্ছেন জে।

বলছেন, ‘‌আমার মনে হয়েছিল, এ রকমটা হয় তো আরও অনেক রোগিণীর মনে হয়। তারা মানসিকভাবে ভেঙে পড়েন। আমি যদি কিছু ব্যতিক্রমী করতে পারি, তাহলে আমাকে দেখে ওরাও অনুপ্রেরণা পাবেন। খোলামেলা ভাবে নিজেকে ক্যামেরার সামনে তুলে ধরলাম।’‌ জে-‌র এই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। সাহসী জে-‌কে এখন অনুপ্রেরণার নতুন মুখ।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন