পা মসৃণ করবে চারটি প্যাক

  

পিএনএস: বাঙালি তরুণীদের ফ্যাশনে এখন পাশ্চাত্য সাজ-পোশাক ও হাই হিল মিশে গেছে। আর এই ফ্যাশনের সঙ্গে তাল মেলাতে দাগহীন, নরম-কোমল এক কথায় সিল্কি পায়ের ত্বক সবারই চাহিদা। শরীরের বাকি অংশের ত্বকের চেয়ে আমরা পায়ের ত্বকে সাধারণত কমই নজর দেই, যা পায়ের ত্বককে ধীরে ধীরে রুক্ষ ও শুষ্ক করে তোলে। তাই আজ থাকছে পায়ের ত্বককে কোমল, মসৃণ এবং আকর্ষণীয় করে তুলতে কার্যকর চারটি ঘরোয়া প্যাক, যার পরামর্শ দেওয়া হয়েছে অনলাইন বিউটি সাইট ‘ডাই হেলথ রেমেডি ডট কম’-এ। চলুন জেনে নেওয়া যাক।

প্যাক : ১
যা যা লাগবে : ময়দা তিন টেবিল চামচ, টকদই এক টেবিল চামচ, হলুদ গুঁড়ো এক চা চামচ ও লবণ এক চা চামচ।
যেভাবে ব্যবহার করবেন
একটি পাত্রে সব উপাদান একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। প্যাকটি পায়ে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এভাবে লবণ ত্বকের থাকা ময়লা ও মৃত কোষ পরিষ্কার করতে সাহায্য করবে। ৩০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে পা ধুয়ে নিন। অল্প কিছুক্ষণের মধ্যেই কোমল মসৃণ ত্বক অনুভব করতে পাবেন।

প্যাক : ২
যা যা লাগবে : অ্যালোভেরার রস ও মিল্ক ক্রিম।
যেভাবে ব্যবহার করবেন
সতেজ অ্যালোভেরা পাতা থেকে রস নিয়ে ব্লেন্ড করে নিন। সামান্য মিল্ক ক্রিম দিয়ে মিশিয়ে নিন। পায়ে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। মিল্ক ক্রিম আপনার পায়ের ত্বককে নরম ও সিল্কি করে তুলবে।
প্যাক : ৩

যা যা লাগবে : ওটমিল তিন টেবিল চামচ ও টকদই এক টেবিল চামচ।
যেভাবে ব্যবহার করবেন
একটি বাটিতে উপাদানগুলো মিশিয়ে পায়ের ত্বক ও পাতায় লাগিয়ে রাখুন। শুকিয়ে এলে পানি দিয়ে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে পাবেন সুন্দর, সিল্কি ও কোমল ত্বক।
প্যাক : ৪

যা যা লাগবে : আমন্ড অয়েল তিন টেবিল চামচ ও মধু দুই টেবিল চামচ।
যেভাবে ব্যবহার করবেন
একটি বাটিতে ৩ টেবিল চামচ আমন্ড অয়েল ও দুই টেবিল চামচ মধু দিয়ে মিশিয়ে নিন। মিশ্রণটি পায়ে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। আমন্ড অয়েল ত্বককে নরম ও মসৃণ করে তুলবে এবং মধু ত্বকের ময়েশ্চারাইজার বজায় রাখতে সাহায্য করবে।


পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech