সহকর্মীর সঙ্গে বেশি প্রেম হয় শীতকালে

  03-11-2017 12:55PM

পিএনএস ডেস্ক: শীতকাল হলো সে সময় যখন সহকর্মীর সঙ্গে ভালোবাসার উত্তাপ ছড়ায় অন্য সময়ের চাইতে বেশি। কারণ ঠাণ্ডা আবহাওয়ায় মানুষ উষ্ণতা খুঁজবে এটাই স্বাভাবিক।

রিবুট ডিজিটাল নামের এক এজেন্সির জরিপ অনুযায়ী এই তথ্য উঠে আসে। এই এজেন্সির জরিপ করা হয় ২,০১৭ জন মানুষের মাঝে। দেখা যায়, এর মাঝে ৪৫ শতাংশ মানুষই স্বীকার করেন তারা অতীতে কোনো না কোনো সময়ে একজন সহকর্মীর সঙ্গে প্রেম করেছেন। আর ৬৬ শতাংশ জানান, সহকর্মীর সঙ্গে তাদের প্রেমের সূচনা হয় শীতকালে।

জরিপ থেকে এটাও দেখা যায়, বেশিরভাগ ব্যবস্থাপক সহকর্মীদের মাঝে সম্পর্ক থাকার বিরুদ্ধে। ২৬ শতাংশ বস জানান, সহকর্মীরা পেশাদার আচরণ বজায় রাখুক সেটাই তারা চান। কিন্তু ১২ শতাংশ কর্মী জানান তারা এক সময়ে তাদের বসের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িত ছিলেন।

রিবুট ডিজিটালের জরিপে দেখা যায়, সম্পর্কের বিরুদ্ধে অফিস পলিসি থাকার কারণে ৩৮ শতাংশ মানুষই সহকর্মীর সঙ্গে সম্পর্ক গোপন রাখেন। এমনকি ২০ শতাংশ ক্ষেত্রে এসব সম্পর্কে জড়ান বিবাহিত মানুষেরা, অর্থাৎ পরকীয়া হতে দেখা যায়।

সম্পর্কের কারণে চাকরি ছেড়ে দিতে হয়েছে এমন ব্যাপার নিয়েও জরিপটি কাজ করে। অনেক সময়েই দেখা সহকর্মীর সঙ্গে সম্পর্ক ভেঙ্গে গেছে, তখন আর সেই চাকরি করতে পারছেন না তিনি। এই কারণটিতে ৯ শতাংশ মানুষ চাকরি ছেড়ে দেয়। আর সহকারীর সঙ্গে সম্পর্ক ফাঁস হয়ে যাওয়ায় চাকরি চলে যায় ৬ শতাংশের। এ থেকে দেখা যায়, সহকর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে যাওয়া সহজ মনে হতে পারে কিন্তু সেই সম্পর্ক ভেঙ্গে গেলে আবার সমস্যায় পড়তে হতে পারে আপনাকেই।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন