চিকেন পাস্তা তৈরি

  11-07-2018 11:13PM

পিএনএস ডেস্ক: পাস্তা অনেকেরই প্রিয় খাবার। আমরা সাধারণত বিভিন্ন রেস্টুরেন্টে পাস্তা খেয়ে থাকি। কারণ, জানি না কীভাবে বাসায় পাস্তা রান্না করতে হয়। চলুন আজ দেখে নেই সুস্বাদু পাস্তা রেসিপি-

উপকরণ: পেনে পাস্তা- ৫০০ গ্রাম, চিকেন ছোট টুকরা- ২ কাপ, অলিভ অয়েল- ২ টেবিল চামচ, পেয়াজ- ১ টি (মিহি কুচি), রসুন কোয়া কুচি- ৬ টি, পার্সলে গুড়া- ১ চা চামচ, টমেটো কুচি- ৫০০ গ্রাম, লবণ- স্বাদমতো, গোলমরিচ- পরিমাণ মতো।

প্রণালি: প্যানে অলিভ অয়েল দিয়ে এতে রসুন কুচি হালকা বাদামি করে ভেজে আলাদা করে তুলে রাখুন। ওই তেলেই পেঁয়াজ ভেজে তারপর টমেটো দিয়ে ১০ মিনিট রান্না করুন। টমেটো গলে গেলে লবন, গোলমরিচের গুড়া আর পার্সলে গুঁড়া দিয়ে আরো কয়েক মিনিট রান্না করুন। হয়ে গেল টমেটো সস। আলাদা প্যানে অল্প তেলে অল্প লবণ আর গোল মরিচ গুড়া দিয়ে চিকেন টুকরোগুলো ভেজে নিন।

পাস্তা সেদ্ধ করে নিন, তারপর ঠান্ডা পানিতে ধুয়ে আধা চা চামচ অলিভ অয়েল দিয়ে ভালো করে পাস্তাগুলো মাখুন। এতে পাস্তা আঠার মতো লেগে থাকবে না। টমেটো সসের মধ্যে পাস্তা আর চিকেন দিয়ে ২ মিনিট বেশি আঁচে ভাজুন।উপরে চীজ চড়িয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার চিকেন পাস্তা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন