যেভাবে পাবেন নজরকাড়া চোখের ইশারা!

  

পিএনএস ডেস্ক :চোখের ইশারাতেই কেড়ে নেয়া যায় অন্যদের মন। আপনার চোখ যতই সুন্দর হোক না কেন ইশারাই কিন্তু আসল। আর সুন্দর ইশারার জন্য চাই চোখ জোড়া পাপড়ি। অনেকেই কৃত্রিম ভাবে চোখের পাপড়ি ব্যবহার করেন। কিন্তু ঘরোয়া ভাবেই পেতে পারেন লম্বা, ভরাট ও কালো পাপড়ি।

পুরনো কোনো মাসকারার তুলি ভাল করে পরিষ্কার করে নিন। এ বার প্রতি দিন রাতে ঘুমাতে যাওয়ার আগে তাতে লাগিয়ে নিন ক্যাস্টর ওয়েল। চোখের পাতা ও ভ্রূ-তে লাগিয়ে ঘুমাতে যান। ক্যাস্টর ওয়েল না থাকলে নারিকেল তেলও লাগাতে পারেন।

ভাল করে ধোয়া মাসকারার ব্রাশ দিয়ে চোখের পাতায় লাগান পেট্রোলিয়াম জেলি। নতুন চোখের পাপড়ি গজাতে ও তা কালো করতে খুব ভাল উপায় এটি।

রাতে ঘুমাতে যাওয়ার আগে পানিতে ভেজানো গ্রিন টির ব্যাগ চোখের উপর কিছু সময়ের জন্য রাখুন। গ্রিন টি যেমন শরীরকে ডিটক্সিফায়েড করে, তেমনই চোখের পাপড়িকে কালো ও ভরাট করতে সাহায্য করে। চোখের ভ্রূ-র ক্ষেত্রেও এই একই ভাবে ব্যবহার করুন।

প্রতিদিন একটা করে ভিটামিন ই ক্যাপসুল খান। ভিটামিন ই-র অ্যান্টিঅক্সিড্যান্ট ভ্রূ ও চোখের পাপড়ি গজাতে সাহায্য করে। তবু ভিটামিন ই খাওয়ার আগে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে নিন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech