গরমে সারাদিন থাকবে পারফিউমের ঘ্রাণ?

  

পিএনএস ডেস্ক : চলে এসেছে কড়া গরমের দিন। আবার হঠাৎ করেই ঝড় বৃষ্টি। এমন দিনে ঘাম হয় বেশি আবার শরীরে গন্ধও হয় বেশি। তাই ভরসা তখন পছন্দের কোনো সুগন্ধি বা পারফিউম। কিন্তু পারফিউমের গন্ধ তো দীর্ঘস্থায়ী হয় না। তাই জেনে নিন কীভাবে সহজ উপায়ে পারফিউমের গন্ধ শরীরে ধরে রাখতে পারবেন।

শরীরের যে অংশে পারফিউম স্প্রে করবেন, সেখানে আগে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। পেট্রোলিয়াম জেলি গন্ধ বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে।

গরমকালে মাথার স্ক্যাল্পও ঘামে। ফলে চুল থেকেও দুর্গন্ধ বেরনোর সম্ভাবনা থাকে। তাই বলে চুলে সরাসরি পারফিউম লাগাবেন না। মাথা আঁচড়ানোর ঠিক আগে চিরুনিতে পারফিউম লাগিয়ে নিন। এতে ঘ্রাণও স্থায়ী হবে।

পারফিউম কখনোই ভিজে বা স্যাঁতস্যাতে জায়গায় রাখবেন না। আর্দ্রতা পারফিউমের গন্ধ কমিয়ে দিতে পারে। সাধারণত যাদের তৈলাক্ত ত্বক, তাদের শরীরে পারফিউমের গন্ধ বেশিক্ষণ থাকে। তাই পারফিউম লাগানোর আগে সুগন্ধযুক্ত কোনো বডি লোশন লাগিয়ে নিন। গন্ধ বেশিক্ষণ থাকবে।

পারফিউম লাগিয়ে তা শুকাতে সময় দিন। পারফিউম লাগানোর পরে খেয়াল রাখবেন যেন তা মুছে না যায়। অনেকেই এই ভুলটা করেন। দুই হাতের কবজিতে পারফিউম লাগিয়ে একসঙ্গে তা ঘষেন। কিন্তু এতে গন্ধ খুব তাড়াতাড়ি উড়ে যায়।

পারফিউমের আগে যদি বডি স্প্রে ব্যবহার করেন, দেখবেন সেটি যেন একই ফ্লেভারের হয়। বডি স্প্রে শুকালে তবেই পারফিউম লাগান।

পারফিউম ব্যবহার করার আগে বোতলটি কখনোই ঝাঁকাবেন না। পারফিউমের বোতল সব সময়ে একটি বাক্সের মধ্যে রাখবেন। দেখবেন যাতে কখনোই পারফিউমের বোতলে রোদ না লাগে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech