‘স্বর্ণ রফতানিতে ব্যবসায়ীদের সহযোগিতা করবে সরকার’

  26-09-2020 10:30PM

পিএনএস ডেস্ক : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বর্ণ ব্যবসায়ীদের জন্য স্বর্ণ নীতিমালা প্রণয়ন করা হয়েছে। যার ফলে ব্যবসায়ীরা সঠিক পথে সহজে স্বর্ণের ব্যবসা করতে পারছে।

দেশের স্বর্ণের অলংকারের বিশ্বমান নিশ্চিত করতে স্বর্ণের মান বিএসটিআইয়ের মাধ্যমে যাচাই-বাছাইয়ের ব্যবস্থা করা হবে। স্বর্ণের মান যাচাইয়ে ল্যাবেরও ব্যবস্থা করা হবে, যাতে ব্যবসায়ীরা তাদের স্বর্ণের বিশ্বমান নিশ্চিত করে দেশের চাহিদা মিটিয়ে বিশ্ববাজারে রফতানি করতে পারে।

শনিবার বিকালে নরসিংদীর ড্রিম হলিডে পার্কে জেলা জুয়েলার্স সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বর্ণ দেশের একটি সম্ভাবনাময় খাত। স্বর্ণের মান নিশ্চিত করার ফলে স্বর্ণ বিশ্ববাজারের রফতানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যাবে। সরকার স্বর্ণের আয়কর কমিয়ে দিয়েছে। স্বর্ণ আমদানির সময় যাতে ব্যবসায়ীদের হয়রানি না করা হয় তার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। আর বাংলাদেশের স্বর্ণের কারিগররা খুব মেধাবী। তারা স্বর্ণের অলংকারের যে নিখুঁত সুন্দর ডিজাইন করে তা অন্য দেশের কারিগররা করতে পারে না।

নরসিংদী জেলা জুয়েলার্স সমিতির সভাপতি খলিলুর রহমান ভূইয়া শুভ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী ২ পলাশ আসনের এমপি সদস্য আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি এনামুল হক খান, সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা, ড্রিম হলিডে পার্কের ব্যবস্থাপনা পরিচালক প্রবীর কুমার সাহা, বাংলাদেশ ব্যাংকের উপ-ব্যবস্থাপক মকবুল হোসেন, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আরী হোসেন শিশির, জেলা জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিউল্লাহ সজিবসহ জেলার সব উপজেলার জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন