মুক্তির আনন্দে ক্রাইস্টচার্চে অনুশীলনে মুমিনুলরা

  22-12-2021 11:19AM


পিএনএস ডেস্ক: যাত্রাপথে পাশের সহযাত্রী এবং পরে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা আক্রান্ত হওয়ায় নিউজিল্যান্ডে টাইগারদের কোয়ারেন্টাইনের সময়সীমা বেড়ে গিয়েছিল। অবশেষে গতকাল মিলেছে মুক্তি। আর এই মুক্তির আনন্দে অনুশীলন করেছেন মুমিনুলরা।

এর আগে নিউজিল্যান্ডে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টাইন করতে হয়েছিল ক্রিকেটারদের। কিন্তু এবার ৭ দিন কোয়ারেন্টাইন করার কথা থাকলেও শেষ পর্যন্ত ১১ দিন ঘরবন্দী থাকতে হলো ক্রিকেটারদের। ১৯ ডিসেম্বর সব শেষ করোনা পরীক্ষায় সবাই নেগেটিভ হওয়ায় মুক্তি মিলল।

গতকাল এক ভিডিও বার্তায় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘বাইরে বের হতে পেরে খুবই ভালো লাগছে। ছেলেদের জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল এই ১১দিন ঘরবন্দী থাকাটা। খোলা আকাশের নিচে অনুশীলন করতে পেরে তারা খুবই খুশি।’ গতকাল ক্রাইস্টচার্চের লিংকন বিশ্ববিদ্যালয় মাঠে অনুশীলন করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। আজ থেকে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগে নিয়মের কারণে সেটা হচ্ছে না। কোয়ারেন্টাইনের সময়সীমা বেড়ে যাওয়ার কারণে নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেও সময় লাগবে বলে মনে করেন কোচ। তবে ডমিঙ্গো আশাবাদী। তিনি বলেন, ‘সামনের দুই একটি হালকা ধরনের অনুশীলন হবে, যাতে ক্রিকেটাররা ব্যাটিং-বোলিংয়ের সঙ্গে আবারও অভ্যস্ত হতে পারেন। দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে যখন ছয় দিনের অনুশীলনে যাবে আশা করি তখন গতি ও ছন্দ ফিরে আসবে। টেস্টের জন্য যে মানের প্রস্তুতি দরকার, তা হয়ে যাবে।’

কোয়ারেন্টাইনের সময় কষ্টকর হলেও নিউজিল্যান্ডে বড় সুবিধা হচ্ছে, একদম স্বাভাবিকভাবে চলাফেরার সুযোগ পাবেন ক্রিকেটাররা। অন্যান্য স্থানের মতো নিউজিল্যান্ডে বায়ো-সিকিউর বাবলে থাকতে হয় না। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্ট খেলতে নামনে ১ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি শুরু।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন