চাল ক্রয়ে এক রশিদে দুই মূল্য : জরিমানা আদায়

  01-06-2022 02:16PM

পিএনএস ডেস্ক : রাজধানীর মিরপুর-১ এর শাহ সিটি মার্কেটে চালের মজুদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে চাল বিক্রিতে অনিয়মের অভিযোগে তাইয়্যেবা রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া আগে কম দামে কেনা চাল এখন বেশি দামে বিক্রি করায় এসময় মদিনা রাইস এজেন্সিকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের উপ-পরিচালক বিকাশ চন্দ্র ও সহকারি পরিচালক মো. হাসানুজ্জামানের নেতৃত্বে একটি টিম মিরপুর শাহ আলী মার্কেটের পেছনে চাল পট্টিতে দুপুর সোয়া ১২টার দিকে অভিযান শুরু করে। অভিযানে তাইয়্যেবা রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক বিকাশ চন্দ্র বলেন, আমরা আজ এসেছি চালের দাম কেন বেড়েছে সেটার খোঁজ নিতে। তাইয়্যেবা রাইস এজন্সিতে আমরা প্রথমে অভিযান শুরু করেছি। কিন্তু তাদের কাছে কী পরিমাণ চালের মজুদ রয়েছে তা জানাতে পারছে না।

জরিমানার বিষয়ে তিনি আর বলেন, তাইয়্যেবা রাইস এজেন্সি একই চাল দুই দামে কিনেছে। তাদের ভাউচারে দুটি দামই লেখা আছে। কিন্তু তারা মূল্য তালিকায় সর্বোচ্চ মূল্যটাই প্রদর্শন করেছেন। সর্বনিম্নটা লেখেননি। এ কারণে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছি।

তবে তাইয়্যেবা রাইস এজেন্সির কর্মচারী শফিকুল ইসলাম জানান, রাতে আমাদের এসেছে। তাই আমরা মূল্য তালিকা নতুন করে হালনাগাদ করার সুযোগই পাইনি। এমনকি আজ এখনও কোনো চাল পাইকারি বিক্রি করিনি। এজন্য ৫০ হাজার টাকা জরিমানা করাটা খুবই অন্যায্য।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন