আবাসিকে গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা রোববার

  02-06-2022 09:23PM

পিএনএস ডেস্ক : আগামী রোববার (৫ জুন) আসতে পারে গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা। আজ বৃহস্পতিবার (২ জুন) প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহি চৌধুরীর সঙ্গে দিনভর বৈঠক করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) কর্মকর্তারা। এতে আবাসিকে গ্যাসের দাম যতটুকু বাড়ানোর কথা তার চেয়ে কিছুটা কম বাড়িয়ে সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিশনের এক সদস্য বলেন, আমাদের উদ্দেশ্য আগামী সপ্তাহের শুরুতেই গ্যাসের দাম ঘোষণা করা। সুনির্দিষ্ট করে জানতে চাইলে তিনি বলেন, আমরা চাই রোববারেই কাজ শেষ করতে। তবে কোনও কারণে শেষ না হলে সোমবারে ঘোষণা আসতে পারে।

তিনি বলেন, সময়ের একটি বাধ্যবাধকতা রয়েছে। আইন অনুযায়ী শুনানির ৯০ দিনের মধ্যে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা করতে হয়। আমরা সেই সময়ের খুব কাছাকাছি জায়গায় রয়েছি।

কমিশন সূত্র জানায়, এজন্য আজ সারা দিন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করেছেন। শুক্রবার ও শনিবারও কাজ চলবে।

কমিশন সূত্র বলছে, ঠিক কতটা দাম বৃদ্ধি পাবে তা এখনও নির্দিষ্ট করা হয়নি। সরকারের প্রতিশ্রুত ভর্তুকির সঙ্গে সমন্বয় করে দাম ঠিক করার জন্য আজসহ আগামী দুদিন কমিশন কাজ করবে। তবে সাধারণ মানুষের কথা বিবেচনা করে আবাসিকে গ্যাসের দাম খুবই সামান্য বাড়বে। এছাড়া অন্য খাতগুলোতে সমন্বয় করে দাম বাড়ানো হবে, যাতে সাধারণ মানুষের ওপর চাপ না পড়ে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন