কাঁচা মরিচের কেজি ৩০০ টাকা

  04-08-2022 04:51PM

পিএনএস ডেস্ক : পিরোজপুরের নাজিরপুরে কাঁচা মরিচের কেজি এখন ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। একইসাথে বাজারে বাড়ছে সবজির দামও। পিরোজপুরসহ নাজিরপুর উপজেলার বড় বড় সবজি বাজারে ২৫০ টাকায় বিক্রি হলেও পাড়ার দোকান ও ছোট ছোট বাজারে ৩০০ টাকার নিচে মিলছে না কাঁচা মরিচ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) উপজেলার বেশ কয়েকটি সবজির বাজার ঘুরে দেখা গেছে, বাজারে বেগুন কেজি প্রতি জাতভেদে বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা, মুখী ৪০-৫০ টাকা, চিচিংগা ৩০-৩৫ টাকা, বরবটি ৩০ টাকা, পটল ৩০-৪০ টাকা, গাজর ১২০-১৩০ টাকা, শসা হাইব্রিড ২০ টাকা, দেশী শসা ৩০-৪০ টাকা, ঢেঁড়স ২০-৩০ টাকা, করলা ৩০-৫০টাকা, পেপে ৩০ টাকা ও টমেটো ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে চালকুমড়া আকার ভেদে প্রতিপিস ২০ থেকে ৪০ টাকা, লাউ আকার ভেদে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৩৫ টাকা, ঝিঙা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। এছাড়া লেবুর হালি ১০ থেকে ২০ টাকা, গোল আলুর কেজি ৩০ টাকা বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা বেলায়েত হোসেন জানান, কাঁচামরিচের দাম পাইকারি বাজারেও বেড়েছে। তাই আমরা বেশি দামে বিক্রি করছি। আমরা কেজি প্রতি ২০ থেকে ৩০ টাকা লাভ করে থাকি। পাইকারি বাজারে দাম না কমলে আমাদের কিছু করার নেই। তবে অন্য সবজির দাম অনেক কমেছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন