ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকার কিছু অংশ উদ্ধার

  09-03-2023 10:43PM



পিএনএস ডেস্ক : রাজধানীর তুরাগ এলাকায় দিনে-দুপুরে ডাচ-বাংলা ব্যাংকের গাড়ি থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে তিন বাক্স টাকা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ। এ সময় গাড়িচালকসহ সাতজনকে আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে এ টাকা উদ্ধার করা হয়েছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ মহিদ উদ্দিন বলেন, তুরাগ এলাকা থেকে ডাচ-বাংলার ছিনতাই হওয়া টাকার একটা অংশ ডিবি পুলিশের সদস্যরা উদ্ধার করেছে। এখনো অভিযান চলছে। তবে কত টাকা উদ্ধার হয়েছে তা এখনই জানাতে পারেননি এ কর্মকর্তা।

তিনি বলেন, এ বিষয়ে অভিযান শেষে ডিবির পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে।

ডিবি সূত্র জানিয়েছে, টাকার চারটি বাক্স নিয়ে পালিয়েছিলো ছিনতাইকারীরা। ঘটনার পরপরই ডিবি পুলিশ অভিযান শুরু করে। এরই প্রেক্ষিতে ঘটনার সাড়ে ৮ ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার বিকেলে খিলক্ষেত এলাকা থেকে গাড়িসহ এর চালককে আটক করা হয়। এ সময় ছিনতাই হওয়া চার বাক্সের মধ্যে তিনটি বাক্স উদ্ধার করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ডাচ বাংলা ব্যাংক থেকে বিভিন্ন বুথে টাকা রাখার জন্য গেলে মানি প্লান্ট লিংক প্রাইভেট লিমিটেডের গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাই হয় বলে অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ। ছিনতাইকারীরা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়েছিলেন। তবে তাদের হাতে ছিল না কোনও আগ্নেয়াস্ত্র। ছিনতাইয়ের এ ঘটনাটি পূর্বপরিকল্পিত বলে দাবি করেছেন পুলিশ ও ভুক্তভোগী প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন