বাংলাদেশে কার্যক্রম বন্ধ করছে গ্রামীণ ইউনিক্লো

  11-05-2023 05:20PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশে যাত্রা শুরুর এক দশকেরও বেশি সময় পর এসে নিজেদের সব আউটলেট বন্ধ করে দিচ্ছে গ্রামীণ ইউনিক্লো।

জাপানি বহুজাতিক খুচরা কোম্পানি ফার্স্ট রিটেইলিং ও গ্রামীণ ব্যাংক গ্রুপের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত এই ব্র্যান্ডটি তাদের ওয়েবসাইটে এই ঘোষণা দিয়েছে।

এতে তারা বলেছে, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়নের পরিপ্রেক্ষিতে এবং একইসঙ্গে এখানকার ব্যবসায়িক পরিবেশের পরিবর্তনের পরিপ্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, এর পেছনে আমাদের কোম্পানি একটি নির্দিষ্ট ভূমিকা পালন করেছে এবং আমাদের কোম্পানি এই দেশে ব্যবসায়িক কার্যক্রম বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে গ্রামীণ ইউনিক্লোর স্টোর, ডিজাইন ও নির্মাণ বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. সনেট হোসেন বলেন, এই মুহূর্তে খুচরা বিক্রির কার্যক্রম চলছে। তবে জুনের মাঝামাঝি সব আউটলেট বন্ধ হয়ে যাবে।

গ্রামীণ এলাকায় ঘরে বসে বিক্রির মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির উন্নয়ন ও সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে ২০১১ সালে যাত্রা শুরু করে গ্রামীণ ইউনিক্লো।

এরপর শহরাঞ্চলে মোবাইল বিক্রির পর গ্রামীণ ইউনিক্লো ঢাকায় তাদের প্রথম আউটলেট খোলে ২০১৩ সালের জুলাইয়ে।

বর্তমানে যৌথ উদ্যোগে ঢাকায় ৮টিসহ সারাদেশে তাদের ১০টি আউটলেট রয়েছে।

নোটিশে গ্রামীণ ইউনিক্লো আরও বলেছে, গ্রামীণ ইউনিক্লোর পোশাকের ডিজাইন, উৎপাদন ও বিক্রি—সবই বাংলাদেশে হয় এবং এর সব মুনাফা সামাজিক ব্যবসা সম্প্রসারণ ও সামাজিক সমস্যা সমাধানের জন্য পুনঃবিনিয়োগ করা হয়।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন