সুপার শপ স্বপ্নের ডিজিটাল সিস্টেম হ্যাক, ৩ জন রিমান্ডে

  08-08-2021 06:26PM

পিএনএস ডেস্ক : সুপার শপ স্বপ্নের ডিজিটাল সিস্টেম হ্যাক করে ১৮ লাখ টাকা জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার হ্যাকিং গ্রুপের ৩ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৮ আগস্ট) পুলিশ আসামিদের আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন চক্রের মূলহোতা মো. নাসিমুল ইসলাম, রেহানুর হাসান রাশেদ ও রাইসুল ইসলাম।

এর আগে শনিবার (৭ আগস্ট) রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের একটি দল। এ সময় তাদের কাছ থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল সেট, দুটি ল্যাপটপ, এটি সিপিইউ, ক্রিপ্টোকারেন্সি, নগদ টাকা, ইলেকট্রনিক কার্ড ও ‘স্বপ্ন’ ই-ভাউচারের মাধ্যমে কেনা বিপুল পরিমাণ পণ্যসামগ্রী জব্দ করা হয়।

জানা যায়, বাংলাদেশি প্রথম সারির এয়ারলাইন্স, সুপারশপ, ফ্রিল্যান্সারডটকমসহ দেশি-বিদেশি একাধিক ওয়েবসাইট হ্যাক করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই হ্যাকার চক্রটি। কেবল স্বপ্ন’র ডিজিটাল সিস্টেম হ্যাক করে তারা ১৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।


পিএনএস/এসআইআর



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন