উত্তরায় এবার ভিক্ষুক সেজে ছিনতাই, ছোরাসহ গ্রেপ্তার ৪

  10-07-2022 01:57PM



পিএনএস ডেস্ক : কসাইয়ের ছদ্মবেশের পর এবার ভিক্ষুক বা সাহায্যপ্রার্থী সেজে ছিনতাইয়ে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে রাজধানীর উত্তরা- ১১ নম্বর সেক্টর এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে চারটি ছোরা উদ্ধার করা হয়েছে।

তারা বিভিন্ন বাসস্ট্যান্ডে অবস্থান করে লোকজনকে বলে, ‘বাড়ি যাব, টাকা নাই, কিছু আর্থিক সহযোগিতা দরকার।’

এরপর সুযোগ বুঝে ছোরার ভয় দেখিয়ে ওই যাত্রীর সব কিছু লুট করে। গ্রেপ্তার চারজন হলো- পারভেজ (৩০), জুয়েল (৩৫), সোহাগ হাসান (৩০) ও অপু (২৫)।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তার চারজনই একাধিক মামলার আসামি। তাদের টার্গেট দূরপাল্লার যাত্রীরা। বিশেষ করে নারী, বৃদ্ধ, সহজ-সরল প্রকৃতির লোকদের কিছুটা নির্জন স্থানে সালাম দিয়ে থামায়।

এরপর ‘আমি ঢাকায় এসে ব্যাগ হারিয়ে ফেলছি। বাড়ি যাওয়ার টাকা নাই। কিছু আর্থিক সহযোগিতা করেন।’ এ ধরনের কথা বলে সহায়তা বা ভিক্ষা চায়।

‘এসব কথা বলতে বলতে যখন জায়গাটি আরেকটু নির্জন হয় তখনই পাশ থেকে অন্যান্য সহযোগীরা চলে আসে এবং ছোরার ভয় দেখিয়ে সব ছিনিয়ে নেয়। একই কায়দায় ছিনতাই করতেই শনিবার রাতে তারা ১১ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোডে জড়ো হয়।’ যোগ করেন ওসি মোহাম্মদ মহসীন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে গেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে তাদের মধ্যে অপু নিজের শরীরে মলমূত্র মাখে! পারভেজ ব্লেড দিয়ে নিজের মুখ রক্তাক্ত করে। অবশেষে স্থানীয়দের সহযোগিতায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়।

এর আগে শুক্রবার রাতে উত্তরা-৭ নম্বর সেক্টর থেকে কসাই সেজে ছিনতাইয়ে নামা ৬ যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন