পাবনায় অস্ত্রসহ ৫ চরমপন্থী গ্রেপ্তার

  14-11-2022 07:24PM

পিএনএস ডেস্ক : পাবনায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠনের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা জেলার আটঘরিয়া উপজেলার একদন্তে আত্মসমর্পণ করা সর্বহারা নেতা মুসা হত্যায় জড়িত বলে নিশ্চিত করেছে পুলিশ।

আজ সোমবার এক সংবাদ সম্মেলনে পাবনার পুলিশ সুপার সাংবাদিকদের জানান, আটঘরিয়া থানার একদন্ত ইউনিয়নের অলির মোড়ে সর্বহারা নেতা মুসা খাঁ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত আসামিদের শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত ৩টার দিকে আতাইকুলার ফারাদপুর নতুন পাড়ার নাহিদের বাড়িতে সর্বহারাদের আস্তানায় অভিযান চালায় পুলিশের দুটি দল।

অভিযানে ৫ চরমপন্থিকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড তাজা কার্তুজ, একটি ওয়ান শুটার গান, একটি বিদেশি এসএমসি, এসএমসির ম্যাগাজিন, এসএমসির ১৫ রাউন্ড তাজা কার্তুজ, একটি শর্টগান, ৩২ রাউন্ড বারো বোরের তাজা কার্তুজ এবং ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

গত ২৬ অক্টোবর আটঘরিয়া থানার একদন্ত ইউনিয়নের অলির মোড়ে নজিবুলের চায়ের দোকানের পেছনে ক্যারাম খেলছিল ২০১৯ সালে আত্মসমর্পণকৃত সর্বহারা নেতা মুসা খাঁ। বিকেল ৫টার দিকে সশস্ত্র সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ও রামদা দিয়ে কুপিয়ে মুসা খাকে হত্যা করে পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতরা এই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলেও জানান পুলিশ সুপার।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন