৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ বইবিক্রেতা জাফরের

  15-01-2023 05:52PM

পিএনএস ডেস্ক : পাঁচ দিনেও সন্ধান মেলেনি বই ডেলিভারি দিতে গিয়ে নিখোঁজ হওয়া মাহমুদ জাফর নামের এক বই বিক্রেতার। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকের কাছে তিনি ‘মোল্লা ভাই’ নামে পরিচিত।

গত মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর শনিরআখড়া থেকে নিখোঁজ হন মাহমুদ জাফর।

জাফর হবিগঞ্জের বানিয়াচংয়ের বাসিন্দা। তিনি ওই এলাকার মাওলানা জাফর আহমাদের ছেলে। ‘মোল্লার বই ডটকম’ নামে একটি অনলাইন শপ পরিচালনা করতেন তিনি। সে সুবাধেই অনেক পরিচিত তাকে ‘মোল্লা ভাই’ বলে ডাকতেন।

রোববার সন্ধ্যায় তার পরিবারের সাথে যোগাযোগ করলে জানা যায়, গত মঙ্গলবার রাত ৯টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কুতুবখালী থেকে শনিরআখড়া বই ডেলিভারি দিতে যান মাহমুদ জাফর। এরপর রাতে আর বাড়ি ফেরেননি। মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার নম্বর বন্ধ পাওয়া যায়। রাতভর সম্ভাব্য সব স্থানে খোঁজ করা হলেও কোনো সন্ধান পাওয়া যায়নি তার। পরের দিন বুধবার যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করে তার পরিবার।

নিখোঁজ মাহমুদ জাফরের ছোট ভাই আহমদ হোসাইন জানান, ‘এ ঘটনায় বুধবার যাত্রাবাড়ী থানায় আমরা একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছি। ডিবি বা আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যেতে পারে- এমন কোনো অপরাধের সাথে ভাইয়া জড়িত নন। ‌তিনি কোনো রাজনৈতিক দল বা সংগঠনের সাথেও যুক্ত নন।’

তিনি আরো বলেন, ‘এ ঘটনার দু’দিন পর ভাইয়ার নম্বর থেকে ফোন দিয়ে আমাদের কাছে মুক্তিপণ চাওয়া হয়। তাদেরকে অন্য নম্বর থেকে ফোন দিতে বলা হলে আর ফোন দেয় না তারা। পরে ভাইয়ার নম্বরও বন্ধ করে রাখে তারা।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে মাহমুদ জাফরের সন্ধান চেয়ে অনেকেই পোস্ট করছেন। তারা জানান, মাহমুদ একজন বই বিক্রেতা। তার মাধ্যমে অনেকেই বই সংগ্রহ করে থাকেন।

উল্লেখ্য, নিখোঁজ মাহমুদ জাফর রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কুতুবখালীতে পরিবার নিয়ে থাকেন। যাত্রাবাড়ী এলাকায় তার বইয়ের দোকান রয়েছে। এছাড়া তিনি ‘মোল্লার বই ডটকম’ নামে একটি অনলাইন শপের পরিচালক। ফেসবুক পেজে অর্ডার নিয়ে বই ডেলিভারি দেন তিনি।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন