ব্যাংক কর্মীদের যাতায়াত-সুবিধা নিশ্চিত করতে হবে: বাংলাদেশ ব্যাংক

  22-04-2021 03:26PM

পিএনএস ডেস্ক : সর্বাত্মক লকডাউনের মধ্যে জরুরী সেবার আওতায় ব্যাংক খোলা রাখায় এই সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্থা নিশ্চিতের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের আওতায় বাংলাদেশ ব্যাংকের মহাব্যাবস্থাপক নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়েছে।

এতে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধের মধ্যে সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করায় সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতে পরিবহন ব্যবস্থা নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়েছিল। কিছু ব্যতিক্রম বাদে প্রায় সব ক্ষেত্রেই ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো এই নির্দেশনা অমান্য করেছে। এতে করে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতে ভোগান্তি ও অধিক অর্থ খরচ হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জোর দিয়ে বলা হয়েছে, যেসব প্রতিষ্ঠান কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতে পরিবহন ব্যবস্থা এখনও নিশ্চিত করেনি তারা যেন অনতিবিলম্বে এই নির্দেশনা মান্য করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকার ঘোষিত লকডাউন যে কয়দিন জারি থাকবে ততদিন এই নির্দেশনা মেনে কর্মকর্তা ও কর্মচারীদের পরিবহন ব্যবস্থা নিশ্চিত করতে হবে স্বীয় ব্যাংকগুলোর।

পিএনএস/এসআইআর



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন