পেঁয়াজের দাম কমেছে

  08-06-2021 04:09PM

পিএনএস ডেস্ক: আমদানি বাড়ায় মাত্র দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারিতে পেঁয়াজের দাম কেজিতে কমেছে তিন থেকে চার টাকা করে। দু’দিন আগেও প্রতি কেজি পেঁয়াজ ৩৪ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হলেও, তা কমে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আমদানি বাড়লে পেঁয়াজের দাম আরো কমে আসবে বলে জানান ব্যবসায়ীরা।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা বলেন, আমদানির জন্য ইমপোর্ট পারমিট (আইপি) না দেওয়ায় ও আগের আইপি শেষ হয়ে যাওয়ায় হিলিসহ দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে একমাসের বেশি সময় ধরে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। এতে করে দেশের বাজারে পণ্যটির সরবরাহ কমায় ও দেশীয় পেঁয়াজের ওপর চাপ বাড়ায় দাম বেড়েছিল। এমন অবস্থায় সম্প্রতি সরকার পেঁয়াজ আমদানির জন্য ইমপোর্ট পারমিট (আইপি) দেওয়ায় গত ৩ জুন হিলিসহ দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে পেঁয়াজের আমদানি শুরু হয়েছে।

তিনি আরো জানান, প্রথমদিন হিলি স্থলবন্দর দিয়ে মাত্র চার ট্রাক আসলেও পরবর্তীতে আমদানি বাড়ানোয় বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি বেড়েছে। ৫ জুন বন্দর দিয়ে ৯ ট্রাক পেঁয়াজ আমদানি হলেও গতকাল তা বেড়ে ১৩ ট্রাক হয়েছে। এতে দেশের বাজারে পণ্যটির দাম কমতে শুরু করেছে।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন