দাম কমেছে মুরগির

  07-01-2022 01:19PM

পিএনএস ডেস্ক : গত এক মাস মুরগির দাম অস্বাভাবিক চড়া ছিল। যা গত সপ্তাহে কিছুটা কমেছে। রাজধানীর বাজারগুলোতে ব্রয়লার মুরগির দাম কেজিতে কমেছে ১৫ টাকা। আর পাকিস্তানি কক দাম কেজিতে কমেছে ৬০ টাকা। তবে অপরিবর্তনীয় রয়েছে সবজির দাম।

আজ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগি কেজিতে বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৮৫ টাকায়। গত সপ্তাহে যা ছিল ১৯৫ থেকে ২০০ টাকা। আর সোনালী মুরগির ২৬০ থেকে ২৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ৩০০ থেকে ৩৪০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। এদিকে অপরিবর্তিত রয়েছে ফার্মের মুরগির ডিমের দাম। ফার্মের মুরগির ডিমের ডজন ১০০ টাকায় পাওয়া যাচ্ছে। আর নতুন দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, মুরগির যোগান কম ছিল, তাই দামও বেড়েছিল। এখন যোগান বাড়ছে, ফলে দামও কিছুটা কমেছে।

কারওয়ান বাজারে আসা ফয়সাল হাসান নামে এক ক্রেতা বলেন, মুরগির দাম কিছুটা কমেছে, আরও কমলে আমরা স্বস্তি পেতাম।

হাফসা আক্তার নামে আরেক ক্রেতা বলেন, মুরগির দাম কমলেও সবজির দাম এখনও ভালোই চড়া। আমাদের মতো সীমিত আয়ের মানুষের জন্য নিয়মিত ভালো সবজি কিনে খাওয়া খুব কষ্টকর।

বাজারে নজরদারি নেই বলে যখন যার ইচ্ছা হচ্ছে দাম বাড়িয়ে দিচ্ছে এমন অভিযোগও রয়েছে ক্রেতাদের।

সবজির বাজার ঘুরে দেখা গেছে, ফুলকপির পিস বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়। বিভিন্ন শিম কেজিতে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৭০ টাকায়। এছাড়া পাকা টমেটোর দামও রয়েছে একইরকম। অন্যান্য সবজির দামও আগের মতোই রয়েছে।

কারওয়ানবাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, শীতের সব ধরনের সবজি এখন বাজারে ভরপুর থাকলেও সামনে দাম আর কমার সম্ভাবনা নেই।

এদিকে শিং ও টাকি মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকা কেজিতে,তেলাপিয়া ও পাঙাস মাছ ১৫০ থেকে ১৭০ টাকা কেজি। আর ইলিশ মাছ বিক্রি হচ্ছে এক হাজার থেকে এক হাজার ২০০ টাকা কেজি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন