দ্রব্যমূল্য বাড়ায় মানুষের কষ্ট হচ্ছে : টিপু মুনশি

  03-11-2022 02:59PM

পিএনএস ডেস্ক : সাধারণ মানুষের কষ্টের পেছনে বৈশ্বিক কারণই বেশি দায়ী মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, এটা সত্যি কথা যে, মানুষের কষ্ট হচ্ছে।পরিস্থিতি দীর্ঘায়িত হবে বলে আমরা মনে করি না। আশা করি, তাড়াতাড়ি আমরা বেরিয়ে আসতে পারবো।

আজ (৩ নভেম্বর ) বৃহস্পতিবার সচিবালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের সভা শেষে তিনি এ কথা বলেন।

সাধারণ মানুষের জন্য বাণিজ্যমন্ত্রীর কোনো সুখবর আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা খবর দিচ্ছি ভয় পাওয়ার কিছু নেই।


নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নির্ধারণ করে দেওয়ার উদ্যোগের অগ্রগতি জানতে চাইলে টিপু মুনশি বলেন, অনেকগুলো পণ্যের কথা এসেছিল। এরপর আমরা যখন কাজ করতে গেলাম, তখন দেখলাম কোনো কোনোটা আমাদের এখতিয়ারের বাইরে। তারপরও আমি ট্যারিফ কমিশনকে বলেছি, তারা কাজ করছেন। এমনকি সিমেন্ট-রড নিয়ে তারা কাজ করছেন যেটা আমাদের মন্ত্রণালয়ের না। তারপরও আমরা জানার চেষ্টা করছি। যদি বড় ব্যবধান থাকে আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানাবো।

সয়াবিন তেলের দাম বাঘ বাণিজ্যমন্ত্রী বলেন, এটা আমাদের ট্যারিফ কমিশন ঠিক করবে। শিগগির আবার বসে পুরো জিনিসটা বিশ্লেষণ করে, স্টাডি করে আমাদের সিদ্ধান্তে আসতে হবে সঠিক মূল্য কত হওয়া উচিত।

তিনি বলেন, আমরা যেটা করতে পেরেছি, ১ কোটি মানুষকে স্বল্পমূল্যে পণ্য দেওয়ার চেষ্টা করেছি।আমাদের প্রধানমন্ত্রীও বলেছেন, আশঙ্কা করছেন দুর্ভিক্ষ হতে পারে, খাদ্যের অভাব হতে পারে। তিনি সব সময় আগাম চিন্তা করেন যাতে করে আমাদের সমস্যা না হয় ।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন