ঢাবির ভর্তি পরীক্ষা কবে, জানা যাবে মঙ্গলবার

  13-07-2021 01:17AM

পিএনএস ডেস্ক: দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে আগামী ৩১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক ভর্তি পরীক্ষা শুরু হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভা ডেকেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল তিনটায় কমিটির এ সভা অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ।

তিনি বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল ডিনস কমিটির জরুরি সভা রয়েছে। এ সভায় ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে।

পরীক্ষা পেছাবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন পরিস্থিতি অব্যাহত থাকলে পরীক্ষা নেওয়া হয়তো সম্ভব হবে না। তবে আগামীকাল আলোচনার পর আমরা একটা সিদ্ধান্তে আসতে পারব।

গত ৮ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম স্থগিত করে কর্তৃপক্ষ। পূর্ব ঘোষণা অনুযায়ী ১০ জুলাই এ কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু দেশব্যাপী করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে পাঁচটি ইউনিটেরই (ক, খ, গ, ঘ ও চ) প্রবেশপত্র ডাউনলোড স্থগিত করা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন