‘সারিবদ্ধভাবে শিক্ষার্থীদের প্রবেশ করানো বড় চ্যালেঞ্জ’

  12-09-2021 03:30PM

পিএনএস ডেস্ক : শিক্ষাপ্রতিষ্ঠানে সারিবদ্ধভাবে শিক্ষার্থীদের প্রবেশ করানোকে বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক।

তিনি বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের মূল ফটক দিয়ে সারিবদ্ধভাবে শিক্ষার্থীদের প্রবেশ করানো বড় চ্যালেঞ্জ। শৃঙ্খলা বজায় রেখে যাতে সব শিক্ষার্থীকে সারিবদ্ধভাবে প্রবেশ করানো হয়, সেজন্য দিক-নির্দেশনা রয়েছে।

রোববার রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন শেষে এসব কথা বলেন মাউশির মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার জন্য আমরা বেশ কয়েকটি নির্দেশনা দিয়েছি। সেগুলো বাস্তবায়ন করা হয়েছে কি না, তা খতিয়ে দেখতে এক সপ্তাহ ধরে মনিটরিং শুরু হয়েছে। বড়গুলোর পাশাপাশি অলিগলিতে গড়ে ওঠা স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি নিশ্চিতের বিষয়টি মনিটরিং করা হচ্ছে।

সৈয়দ গোলাম ফারুক বলেন, রাজধানীর অলিগলিতে গড়ে ওঠা ছোট শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আমাদের নজরদারি রয়েছে। আমাদের মনিটরিং টিম সেসব স্কুলের পরিদর্শন করেছে। সেখানে কোনো ধরনের সমস্যা থাকলে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

করোনা পরিস্থিতির মধ্যে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য সরকারের দেওয়া সব নির্দেশনা অনুসরণ করে স্কুল-কলেজে পাঠদান কার্যক্রম পরিচালিত হবে বলে আশা প্রকাশ করেন মাউশি মহাপরিচালক।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন