নিউজিল্যান্ডে পিএইচডিরত নোবিপ্রবি শিক্ষকের মৃত্যু

  13-09-2021 03:03AM

পিএনএস ডেস্ক: নিউজিল্যান্ডে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপিকা অর্পিতা রায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩০ বছর। নিউজিল্যান্ডে তিনি পিএইচডির জন্য অবস্থান করছিলেন।

রোববার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টার দিকে দেশটির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নোবিপ্রবির মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অর্পিতা রায় আজ বাংলাদেশ সময় রাত ৮টার দিকে না ফেরার দেশে চলে গেলেন। তিনি নিউজিল্যান্ডের ইউনিভার্সিটি অব ওটাগোতে পিএইচডি শিক্ষার্থী ছিলেন। জানতে পেরেছি, হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

অধ্যাপক ড. ফিরোজ আহমেদ আরও বলেন, অর্পিতা রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাইক্রোবায়োলজি বিভাগ থেকে পড়াশোনা শেষ করে নোবিপ্রবিতে শিক্ষকতা শুরু করেন। তিনি ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ডের ওটাগো বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, অর্পিতা রায়ের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। এ প্রথম আমরা কোনো সহকর্মীকে হারালাম। আমরা তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাই।

এদিকে অর্পিতা রায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

শোক বার্তায় উপাচার্য বলেন, অর্পিতা রায়ের মৃত্যুতে নোবিপ্রবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন ও মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন