ইউজিসির ওয়েব লিংকে টিকার নিবন্ধন করতে পারবেন শিক্ষার্থীরা

  16-09-2021 07:02PM

পিএনএস : বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনতে একটি ওয়েব লিংক চালু করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে ওয়েব লিংকে টিকার নিবন্ধন করতে পারবেন।

ইউজিসি বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) লিংকটি (https://univac.ugc.gov.bd) চালু করেছে। যেসব শিক্ষার্থী এখনও টিকার নিবন্ধন করেনি আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাদের নিবন্ধন সম্পন্ন করতে হবে।


যেসব শিক্ষার্থীর জন্মনিবন্ধন সনদ নেই দ্রুত সময়ের মধ্যে তাদের জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করতে আহ্বান জানিয়েছে ইউজিসি। এক্ষেত্রে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ প্রদান করতে অনুরোধ করা হয়েছে।

এ প্রসঙ্গে ইউজিসি সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন বলেন, কমিশনের লক্ষ্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা। জাতীয় পরিচয়পত্র না থাকায় যারা নিবন্ধন করতে পারছেন না, তারা ইউনিভ্যাক ওয়েব লিংক ব্যবহার করে নিবন্ধন করতে পারবেন।

আর যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে তারাও এই লিংক ব্যবহার করে সুরক্ষা অ্যাপের সঙ্গে যুক্ত হয়ে টিকার নিবন্ধন করতে পারবেন। এই ওয়েব লিংকের মাধ্যমে টিকা নেওয়া ও নিবন্ধনকারী শিক্ষার্থীর সঠিক সংখ্যা জানা যাবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের তথ্য পাওয়ার পর ইউজিসি স্বাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করবে।
পিএনএস /জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন