আরও সময় চান চুল কেটে দেওয়া সেই শিক্ষক

  09-10-2021 09:10PM

পিএনএস ডেস্ক: সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকাকে আত্মপক্ষ সমর্থনের জন্য ২ দফা সময় দেওয়া হলেও হাজির না হয়ে আরও সময় চাইছেন তিনি। তবে, তাকে নতুন করে সুযোগ দেবেনা তদন্ত কমিটি। জানা গেছে, আত্মপক্ষ সমর্থনে বক্তব্য উপস্থাপনের জন্য তদন্ত কমিটির কাছে মুখোমুখি না হয়ে কালক্ষেপণ করছেন শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন। কখনো মোবাইল করে তদন্ত কমিটির কাছে সময় চাচ্ছেন, আবার কখনো অসুস্থতার অজুহাত দেখিয়ে দুই সপ্তাহের সময় চেয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইমেইল ও পত্র পাঠাচ্ছেন।

গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়টির সংস্কৃতি ঐতিহ্য ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের সাবেক চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন বাতেন ১৩ থেকে ১৪ জন শিক্ষার্থীর মাথার চুল কেটে দেন। এ ঘটনায় ২৭ সেপ্টেম্বর রাতে আত্মহত্যার চেষ্টা করেন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নাজমুল হোসেন তুহিন (২৫)। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামেন। এ ঘটনায় রবীন্দ্র স্টাডিজ বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেলকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তদন্ত কমিটিকে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

তদন্ত কমিটির প্রধান লায়লা ফেরদৌস হিমেল বলেন, ‘তদন্ত কমিটির কাছে আত্মপক্ষ সমর্থনের জন্য অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে হাজির হওয়ার নির্দেশ দিয়ে নোটিশ দেওয়া হলেও নির্ধারিত সময় ৩ অক্টোবরের মধ্যে তিনি হাজির হননি। তিনি শারীরিক ও মানসিক ভাবে অসুস্থ রয়েছেন বলে দাবি করে ২ সপ্তাহের সময় চেয়েছেন।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন