৪ লাখে জাবিতে চান্স, ভাইভার সময় আটক

  01-12-2021 08:41PM

পিএনএস ডেস্ক: টাঙ্গাইল সদর উপজেলার তারুটিয়া গ্রামের মৃত শওকত মিয়ার ছেলে মোস্তফা কামাল। সে এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে ৩০০তম মেধাস্থান নিয়ে ভর্তির সুযোগ পেয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সে বিশ্ববিদ্যালয়ে ভাইভা দিতে আসে; কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভাইভা নেওয়ার বদলে তাকে আটক করে রাখে। আটকের পরই জানা গেল ৪ লাখ টাকা চুক্তিতে তার চান্স পাওয়ার গোপন রহস্য।

প্রক্টর অফিসে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোস্তফা কামাল জালিয়াতি করে চান্স পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, শুধু আমি নই; আমার আরও দুই বন্ধু আশিক ও ফরহাদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের 'ডি' ইউনিটে জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়েছে।

'ডি' ইউনিটে তাদের মেধাক্রম ছিল ৭৯ ও ২৪৯। তাদের মাধ্যমে জানতে পারি- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২ ব্যাচের শিক্ষার্থী শামীমের মাধ্যমে তারা ভর্তি হয়েছে।

এজন্য আশিক ও ফরহাদের মাধ্যমে আমি মেহেদী ও শামীমের সঙ্গে যোগাযোগ করি। তাদের সঙ্গে ৪ লাখ টাকার বিনিময়ে জাবিতে চান্স পাইয়ে দেওয়ার চুক্তি হয়। পরে আমার প্রবেশপত্র নিয়ে আমার হয়ে আরেকজন জাবির গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় আমার মেধাক্রম আসে ৩০০। এরপর চুক্তি অনুযায়ী পুরো টাকা পরিশোধ করেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আশুলিয়া থানায় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া জালিয়াতি চক্রের বাকি সদস্যদের আটক করার চেষ্টা অব্যাহত রয়েছে।

পিএনএস/আইএইচ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন