কুয়েটে শিক্ষার্থীর করোনা শনাক্ত

  13-01-2022 12:47PM


পিএনএস ডেস্ক: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইসিই বিভাগের এক শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ৩০২১ নম্বর কক্ষে থাকেন। করোনা শনাক্তের পর বৃহস্পতিবার সকালে চিকিৎসার জন্য তার বাড়ি রাজশাহীতে পাঠিয়ে দেয়া হয়েছে।

এদিকে রোকেয়া হলের ৩০২১ কক্ষের আরও পাঁচ শিক্ষার্থীকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। তাদের নমুনা পরীক্ষা করতে দেয়া হয়েছে। রোকেয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. মামুন জামাল তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই শিক্ষার্থী করোনা শনাক্তের পর বিশ্ববিদ্যালয়ের করোনা কমিটির বৈঠক আহবান করা হয়েছে। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

জানা যায়, শারীরিক অসুস্থতার কারণে গত ১১ জানুয়ারি ওই শিক্ষার্থীর করোনা নমুনা পরীক্ষা করা হয় খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে। এরপর থেকে তাকে আলাদা রাখা হয়েছিল। বুধবার রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এর আগে টানা ৩৬ দিন বন্ধ থাকার পর গত ৯ জানুয়ারি থেকে কুয়েটের একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে। ৭ জানুয়ারি থেকে ছাত্রহলগুলো খুলে দেয়া হয়। ইইই শাখার প্রফেসর ও লালন শাহ হলের প্রভোস্ট ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র পরিস্থিতির অবনতির আশংকায় ৩ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয় ও ছাত্র হল বন্ধ ছিল।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন