শাবিপ্রবিতে উপাচার্যের পদত্যাগের দাবিতে ২০ ঘণ্টা ধরে অনশনে শিক্ষার্থীরা

  20-01-2022 12:05PM



পিএনএস ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে ২০ ঘণ্টা ধরে অনশন করে যাচ্ছেন শিক্ষার্থীরা। গতকাল বুধবার বিকেল ৩টা থেকে উপাচার্য ভবনের সামনে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। গতকাল সারা রাত তীব্র শীতের মধ্যে তারা অনশনে বসেছিলেন। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অনশন করে যাচ্ছিলেন তারা। এর মধ্যে কয়েকজন শিক্ষার্থী ঠাণ্ডা-জ্বর, শ্বাসকষ্টে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, গতকাল বুধবার রাত ৯টার দিকে প্রায় ১০০ শিক্ষক শিক্ষার্থীদের অনশন ভাঙানোর চেষ্টা করেন। কিন্তু শিক্ষার্থীরা তাতে রাজি হননি। তারা শিক্ষকদের আন্দোলনের সঙ্গে একাত্মতার ঘোষণা দেওয়ার অনুরোধ জানান। এতে শিক্ষকরা রাজি না হওয়ায় তারা শিক্ষকদের সাথে কথা বলতে রাজি হননি। পরে রাত সাড়ে ১১টার থেকে শিক্ষকরা আন্দোলনস্থল ত্যাগ করেন।

শিক্ষার্থীরা অনশনে বসার পর আশেপাশের দোকানপাট বন্ধ করে দেয় পুলিশ। পরে অনশনে বসা শিক্ষার্থীদের পাশে থাকা অন্যান্য আন্দোলনরত শিক্ষার্থীর খাবারের ব্যবস্থা করেন সাবেক শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের খোলা মাঠে শিক্ষার্থীদের খাবার রান্না করা হয়।


পিএনএস/আনোয়ার





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন