জাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ

  21-01-2022 11:57PM

পিএনএস ডেস্ক: করোনার সংক্রমণ রোধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার।

তিনি বলেন, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে আবাসিক হলসমূহ খোলা রাখা হবে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করবে। ফাইনাল পরীক্ষা ছাড়া অনলাইনে চলবে সব শিক্ষা কার্যক্রম। যেসব বিভাগের ফাইনাল পরীক্ষা শেষ হয়ে শুধু ভাইভা বাকি আছে তারা অনলাইনে ভাইভা নেবে। ক্লাস, টিউটোরিয়াল, অ্যাসাইনমেন্ট, প্রেজেন্টেশন ইত্যাদি অনলাইনে গ্রহণ করা যাবে। ইতোমধ্যে যেসব পরীক্ষার রুটিন হয়েছে তাদের নতুন করে রুটিন দেওয়া হবে।

অধ্যাপক রাশেদা আখতার আরও বলেন, ৬ ফেব্রুয়ারির মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে অনলাইন নীতিমালা প্রয়োগ করে ফাইনাল পরীক্ষাসমূহ সমাপ্ত করা হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা থাকবে। তবে ভেতরে বসে কেউ পড়তে পারবে না। শিক্ষার্থীরা গ্রন্থাগার থেকে শুধুমাত্র বই দেওয়া-নেওয়া করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সকাল ৯টা থেকে ২টা অবধি খোলা থাকবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন