ভিসির পদত্যাগে সরকারি পদক্ষেপ কামনায় শাবি শিক্ষক সমিতি

  24-01-2022 12:57AM

পিএনএস ডেস্ক: ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ার ভুক্ত, এক্ষেত্রে অতি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

দীর্ঘ সাড়ে পাঁচ ঘন্টা মিটিং শেষে রাত ৮টায় চারটি বিষয় উল্লেখ করে তারা বক্তব্য প্রদান করে।

রোববার ভিসি'র পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে উদ্ভূত পরিস্থিতি নিয়ে দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সাধারণ সভা করে শিক্ষকবৃন্দ।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলশি কুমার দাশ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মুহিবুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর বর্বরোচিত পুলিশি হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়। অবিলম্বে সরকার কর্তৃক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দায়ীদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙানোর জন্য যা যা দরকার তা অনতিবিলম্বে করতে হবে এ ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করছি। ভিসির পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ার ভুক্ত এক্ষেত্রে অতি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হয় এবং শিক্ষার্থীদের প্রতি কোন রকম সহিংসতা সম্পৃক্ত না হওয়ার উদাত্ত আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে রোববার রাত সাড়ে ৭টায় ভিসির বাস ভবনের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে শিক্ষার্থীরা।

গত বুধবার বিকেল ৩টা থেকে ২৪ শিক্ষার্থী অনশন শুরু করে, এর মধ্যে একজনের বাবা হার্ট অ্যাটাক করায় সে অনশন ভেঙে বাড়ি চলে যায়। এছাড়া গতকাল শনিবার গণ অনশনের ডাকের অংশ হিসেবে আরও ৪ শিক্ষার্থী নতুন করে আমরণ অনশন শুরু করে। এদের মধ্যে ১৫ জন হাসপাতালে চিকিৎসাধীন ও ১১ জন ক্যাম্পাসে অনশন করছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন