ইবিতে ভর্তির সপ্তম মেধাতালিকা প্রকাশ

  01-04-2022 10:36PM

পিএনএস ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষে ভর্তিচ্ছুদের সপ্তম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। এ তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ৩ এপ্রিল সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে উপস্থিত হয়ে ইয়েস কার্ড সংগ্রহ শেষে আগামী ৬ এপ্রিলের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে।

আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তি সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ষষ্ঠ মেধাতালিকার ভর্তি শেষেও ইবিতে ১২০টি আসন খালি আছে। এ খালি আসন পূরণের লক্ষ্যে সপ্তম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় ‘এ’ ইউনিটে ৬ হাজার ৮৯৫ থেকে ৭ হাজার ৫২৩ পর্যন্ত ৬২ জন, ‘বি’ ইউনিটে ৩ হাজার ২৫৪ থেকে ৩ হাজার ৩৪৩ পর্যন্ত ৪৭ জন এবং ‘সি’ ইউনিটে ২ হাজার ৫৫৪ থেকে ২ হাজার ৬২১ মেধাক্রম পর্যন্ত ১১ জন ভর্তিচ্ছু স্থান পেয়েছে। মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ৬ এপ্রিলের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রত্যেককে আবেদন পত্রের সঙ্গে অবশ্যই তাদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং এসএসসি সমমান এবং এইচএসসি সমমান পরীক্ষা পাশের মূল সনদপত্র, অথবা একাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা দিতে হবে। মূল সনদপত্র এবং একাডেমিক ট্রান্সক্রিপ্ট ব্যতীত কোনো শিক্ষার্থীকে ভর্তির অনুমতি দেওয়া হবে না।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (iu.ac.bd) থেকে জানা যাবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন