সমস্যা মেটানোর চেষ্টা ঢাকা কলেজ কর্তৃপক্ষের

  19-04-2022 02:25PM


পিএনএস ডেস্ক: দ্বিতীয় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে নিউ মার্কেট এলাকার ব্যবসায়ীদের সংঘর্ষে শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনার পর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মঈনুল হোসেনসহ শিক্ষকরা সমস্যা মেটাতে ব্যবসায়ীদের সাথে কথা বলার চেষ্টা করেছেন। কিন্তু তাদের ওপর হামলার অভিযোগ উঠেছে। এখন প্রশাসনিকভাবে সমস্যা সমাধানের চেষ্টা করবেন বলে জানিয়েছেন তারা।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মঈনুল হোসেন বলেন, আমরা চেষ্টা করছি কীভাবে সমস্যাটা মেটানো যায়। তবে মার্কেটে ভিড়ের জন্য সামনের দিকে যেতে পারিনি। আমরা এখন পুলিশ প্রশাসনের সাথে কথা বলব। প্রশাসনিক যে তৎপরতা আছে, সেটা চেষ্টা করব। আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। শিক্ষার্থীদের কথা শোনানোর চেষ্টা করছি আমরা। কলেজের শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে।

এর আগে সকালে নীলক্ষেত মোড় থেকে সায়েন্স ল্যাবরেটরি মোড় পর্যন্ত রাস্তায় ব্যারিকেড দেয় শিক্ষার্থীরা। এরপর শুরু হয় দ্বিতীয় দফা সংঘর্ষ। সকাল সাড়ে ১০টার পর থেকে নীলক্ষেত মোড় থেকে সায়েন্সল্যাব পর্যন্ত এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। এতে শতাধিক শিক্ষার্থী এবং এসএ টিভির ক্যামেরাম্যান কবির হোসেন, দীপ্ত টিভির রিপোর্টার সুমিতসহ কয়েকজন সাংবাদিক আহত হন।

গতকাল সোমবার রাতে দোকানে কেনাকাটাকে কেন্দ্র করে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে নিউমার্কেট ব্যবসায়ীদের সংঘর্ষ বাধে। রাত ১২টা থেকে শুরু হওয়া সংঘর্ষ তিন ঘণ্টা ধরে চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একাধিক টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।


পিএনএস/আনোয়ার




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন