বারবিকিউ পার্টির নামে ছাত্রীর শ্লীলতাহানি, সেই শিক্ষককে অব্যাহতি

  09-07-2022 08:08PM

পিএনএস ডেস্ক : রাজধানীর উত্তরায় বারবিকিউ পার্টির নামে ফ্ল্যাটে ডেকে ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্ত শিক্ষক কুমার অনিমেষ ভট্টাচার্যকে সাময়িক অব্যাহতি দিয়েছে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি কর্তৃপক্ষ।

শনিবার বিশ্ববিদ্যালয় নীতিনির্ধারণী কমিটির ডাকা জরুরি সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। সভায় এই ঘটনায় অভিযুক্ত ছাত্র নাহিদুল হকের শিক্ষা কার্যক্রমও সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

এ ঘটনায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি স্টুডেন্টস ওয়েলফেয়ারের পরিচালক গোলাম রাব্বানীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে ভিকটিম ও তার পরিবারকে সব ধরনের সহযোগিতা প্রদানের নির্দেশের কথা জানানো হয় ওই সভায়।

প্রভাষক দ্বারা ছাত্রীকে যৌন নিপীড়নের বিষয়ে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ঈদ ও গ্রীষ্মকালীন ছুটির কারণে গত ৫ জুলাই থেকে আগামী ১৫ জুলাই পর্যন্ত ছাত্র-ছাত্রীদের সব প্রকার শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। বন্ধকালীন সময়ে কোনো শিক্ষকের ও ছাত্রী রাতের বেলায় কারো বাসায় বারবিকিউ পার্টিতে অংশগ্রহণ সম্পূর্ণ অনভিপ্রেত ও ব্যক্তিগত।

মামলার অভিযোগের বরাত দিয়ে উত্তরা পশ্চিম থানার ওসি মহসীন বলেন, বারবিকিউ পার্টির কথা বলে গত ৬ জুলাই রাতে ওই শিক্ষার্থীকে উত্তরা ১৪ নম্বর সেক্টরে শিক্ষক কুমার অনিমেষের ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে অনিমেষ দরজা খুলে ওই ছাত্রীকে টেনে ভেতরে নিয়ে দরজা বন্ধ করে শ্লীলতাহানি করে। ওই ছাত্রীর অভিযোগ, শিক্ষকের বাসায় বারবিকিউ পার্টিতে সবাই আসবে বলে তাকে জানিয়েছিলেন এক সহপাঠী (২৫)। মোবাইল ফোনে ওই শিক্ষকের সঙ্গে কথাও বলিয়ে দিয়েছিল। পরে পরিবারের অনুমতি নিয়ে ছোট ভাইসহ ওই শিক্ষকের বাসায় যান তারা।

সহপাঠীর কথায় ছোট ভাইকে নিচে থাকতে বলে তারা দুজন ভবনের পঞ্চম তলায় শিক্ষক অনিমেষের ফ্ল্যাটে যান। কিন্তু সেখানে কোনো অনুষ্ঠান হচ্ছিল না বা অন্য কেউ ছিল না বলে এজাহারে জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

শিক্ষক অনিমেষ বিবাহিত হলেও ওই ফ্ল্যাটে তিনি একা থাকেন জানিয়ে ওসি বলেন, বৃহস্পতিবার রাতে অভিযোগ পাওয়ার পরপরই তাকে গ্রেফতার করা হয়।শুক্রবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই শিক্ষককে কারাগারে পাঠিয়েছেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ছাত্রীকে শ্লীলতাহানি ও মারধরের মামলায় শিক্ষক কুমার অনিমেষ ভট্টাচার্যকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে উত্তরা পশ্চিম থানা-পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন