উপমন্ত্রীর আশ্বাসে চবিতে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

  02-08-2022 12:15PM



পিএনএস ডেস্ক : কমিটি পুনর্গঠনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা অবরোধ প্রত্যাহার করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পদবঞ্চিতরা।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের আশ্বাসে আন্দোলন থেকে তারা সরে আসে।

এর আগে, মহিবুল হাসান চৌধুরী নওফেল সদ্য ঘোষিত চবি ছাত্রলীগের কমিটি পুনর্বিবেচনার আশ্বাস দেন। দুপুরে বিষয়টি নিয়ে পদবঞ্চিতরা সংবাদ সম্মেলন করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হককে সভাপতি ও ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর পর তিন বছর পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি।

সব জল্পনার অবসান ঘটিয়ে গত রোববার (৩১ জুলাই) রাতে ৩৮০ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। মূলত এর পরই আন্দোলন শুরু করেন কমিটিতে পদবঞ্চিতরা।

এরপরই সোমবার ভোর থেকে ফটকে তালা ঝুলিয়ে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকেন পদবঞ্চিতরা। পাশাপাশি শাটল ট্রেনের লোকমাস্টার ও ট্রেন পরিচালককে অপহরণ করেন বিক্ষোভকারীরা। এতে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ জানান, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয় এবং এ সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রাজনীতি দুটি পক্ষে বিভক্ত। এক পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ও আরেকটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। এই দুটি গ্রুপের মধ্যে আবার রয়েছে ১১টি উপগ্রুপ।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন